রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

মন্ত্রীর ব্যক্তিগত সচিবের গৃহ সহকারীর বাড়িতে মিলল ২৫ কোটি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০২৪ ৭:৫৯ am

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খন্ডের রাজধানী রাঁচির বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে দেশটির কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সোমবারের এই অভিযানে রাঁচি থেকে নগদ ২৫ কোটি বেহিসাবি রুপি উদ্ধার করা হয়েছে বলে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

ঝাড়খন্ড রাজ্যের গ্রামীণ উন্নয়ন বিভাগের সাবেক প্রধান প্রকৌশলী বীরেন্দ্র রাম ও তার ঘনিষ্টদের লক্ষ্য করে এই অভিযান পরিচালনা করেছে ইডি। ভারতের অর্থপাচার প্রতিরোধ আইনের (পিএমএলএ) আওতায় বীরেন্দ্র রামের সাথে সংশ্লিষ্ট প্রায় অর্ধ ডজন স্থান লক্ষ্য করে অভিযান চালিয়েছে দেশটির এই আর্থিক তদন্ত সংস্থা।

এর আগে, গত বছরের ফেব্রুয়ারিতে অর্থপাচারের এক মামলায় জড়িত থাকার দায়ে বীরেন্দ্র রামকে গ্রেপ্তার করে ইডি।

অভিযানের ভিডিওতে দেখা যায়, ঝাড়খন্ডের গ্রামীণ উন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জিব লালের এক গৃহ সহকারীর বাসার একটি কক্ষে রুপির পাহাড়। রুপি ছড়িয়ে-ছিটিয়ে আছে কক্ষের আনাচে-কানাচে।

৭০ বছর বয়সী আলমগীর আলম দেশটির বিরোধী দল কংগ্রেসের নেতা এবং ঝাড়খন্ডের বিধানসভার পাকুর আসনের প্রতিনিধিত্ব করছেন তিনি।

ঝাড়খন্ড বিজেপির মুখপাত্র প্রতুল শাহদেব বলেন, ঝাড়খন্ডের দুর্নীতির অবসান ঘটেনি। নির্বাচনের সময় এই অর্থ পাওয়ার অর্থ, সেখানে এসব অর্থ নির্বাচনে ব্যয় করার পরিকল্পনা আছে। এই বিষয়ে নির্বাচন কমিশনের পদক্ষেপ নেওয়া উচিত।

দেশটির তদন্ত সংস্থা ইডি রাঁচির সেইল সিটিসহ নয়টি স্থানে একযোগে অভিযান চালাচ্ছে। সোমবার সকালের দিকে ইডির একটি দল সড়ক নির্মাণ দপ্তরের প্রকৌশলী বিকাশ কুমারকে খুঁজে বের করতে সেইল সিটিতে তল্লাশি চালিয়েছে।

এছাড়া ইডির অপর একটি দল ঝাড়খন্ডের বারিয়াতু, মোরহাবাদি এবং বোদিয়া এলাকায় অভিযান পরিচালনা করছে।

সূত্র: এনডিটিভি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD