শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:১০ অপরাহ্ন

৯ ওভারে ১০৪ রান দিয়ে বাংলাদেশি পেসারের লজ্জার রেকর্ড

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪ ১০:৩৭ am

সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলের নিয়মিত সদস্য ছিলেন ইকবাল হোসেন ইমন। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত হওয়া সেই আসরে বল হাতে দলের অন্যতম সেরা পারফর্মারও ছিলেন এই পেসার। যে কারণে প্রথমবারের মতো তার সুযোগ মেলে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল)।

ডিপিএলে নিজের অভিষেক ম্যাচ খেলতে নেমেই বিব্রতকর এক রেকর্ড গড়েছেন ইমন। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচের রেকর্ড গড়েছেন ১৭ বছর বয়সী এই পেসার।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির হয়ে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৯ ওভারে খরচ করেছেন ১০৪ রান। যা বাংলাদেশি কোনো বোলারের সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড। যদিও ২টি উইকেট পেয়েছেন ইমন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশি বোলারদের মধ্যে এতদিন খরুচে বোলিংয়ের রেকর্ড ছিল শাহাদাত হোসেনের। ২০১১ সালে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে ১০ ওভারে ১০৪ রান দিয়েছিলেন এই পেসার। এক দশকেরও বেশি সময় পর এক ওভার কম বোলিং করেই শাহাদাতের রেকর্ড ছুঁলেন ইমন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ম্যাচে সবচেয়ে খরুচে বোলিংয়ে বিশ্ব রেকর্ডটি বাস ডে লেডের। গত বছর বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৫ রান দেন নেদারল্যান্ডসের এই পেসার।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD