বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

৪০তম বিসিএসে নন-ক্যাডারের ফল প্রকাশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ১:৩৯ pm

৪০তম বিসিএসের নন-ক্যাডার পদের ফল প্রকাশ করা হয়েছে। এতে ৩ হাজার ৬৫৭ জন প্রার্থীকে নবম থেকে ১২তম গ্রেডের বিভিন্ন পদে সুপারিশ করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ৪০তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু পদ স্বল্পতার কারণে ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগের নন-ক্যাডারভুক্ত (৯ম থেকে ১২তম গ্রেড) শূন্য পদে নিয়োগের জন্য বাংলাদেশ সরকারী কর্ম কমিশন কর্তৃক সাময়িকভাবে সুপারিশ করা হয়েছে। গত ৩০ আগস্ট কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের পছন্দক্রম অনুসারে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা, ২০২৩ অনুযায়ী এই সুপারিশ করা হয়।

৯ম গ্রেডে ১ হাজার ২৫, ১০ম গ্রেডের ৮৫০, ১১তম গ্রেডের ৩০ এবং ১২তম গ্রেডে সুপারিশ করা হয়েছে ১ হাজার ৫৪৮ জনকে। মোট ৩ হাজার ৪৫৩ জনকে সুপারিশ করা হয়।

সবচেয়ে বেশি সুপারিশ করা হয়েছে ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা পদে। ১২ তম গ্রেডের পদটিতে মোট ১ হাজার ১৬৪ জনকে সুপারিশ করা হয়েছে। এ ছাড়া, নবম গ্রেডে সাব-রেজিস্ট্রার পদে ৬৩ জন, সমাজসেবা অফিসার ৪৬ জন, ইন্সট্রাক্টর ৭৭৫ জন ও উপজেলা বা থানা নির্বাচন কর্মকর্তা ৯০ জনকে সুপারিশ করা হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD