বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

৩ দিনের ছুটি শেষে রাজধানীতে তীব্র যানজট

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩ ৮:৪৩ am

টানা তিন দিনের সরকারি ছুটি শেষে সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকার বিভিন্ন সড়কে তীব্র যানজট লক্ষ্য করা গেছে।

রোববার (১ অক্টোবর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এ চিত্র দেখা গেছে।

মহাখালী, বিজয় সরণি, খামারবাড়ী, ফার্মগেট, কাওরান বাজার, বাংলামোটর, শাহবাগ ও মগবাজারে সকাল থেকেই তীব্র যানজট দেখা গেছে। এ ছাড়া সাইন্সল্যাব, কলাবাগানসহ অনেক জায়গায় এমন চিত্র দেখা গেছে। সকাল থেকেই এসব এলাকার সড়কগুলোতে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। গাড়ি এক জায়গাতেই দাঁড়িয়ে থাকছে অনেক সময়। দীর্ঘসময় গাড়িতে বসে থাকার পর অনেকেই হেঁটেই গন্তব্যে রওনা দিয়েছেন।

গত ২৮ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) ছিল ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সরকারি ছুটি। এরসঙ্গে শুক্র ও শনিবার মিলিয়ে তিন দিনের ছুটিতে অনেকেই ছেড়েছেন ঢাকা। তখন বেশ ফাঁকাই ছিল ঢাকা। এরপর আজ প্রথম কর্মদিবস হওয়ায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শহরে যানজটের পরিমাণ বেড়ে যায় কয়েক গুণ। এতে অফিসগামী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দীর্ঘ যানজটে পড়তে হয়। ফলে ভোগান্তিতে পড়েন তারা।

তামিম নামে এক যাত্রী বলেন, গুলিস্তান থেকে বাসে করে মহাখালী যাচ্ছি। শাহবাগ পার হতেই এক ঘণ্টা লেগেছে। মহাখালী যেতে কতক্ষণ লাগবে বলতে পারছি না।

রিয়াদ নামে আরেক যাত্রী জানান, গত তিন দিনে রাস্তা বেশ ফাঁকা ছিল। কিন্তু আজকে কর্মদিবস হওয়ায় অনেক যানজটের সৃষ্টি হয়েছে। যদিও সকালে তুলনামূলক কম জ্যাম ছিল। আমি মোহাম্মদপুর থেকে যাত্রাবাড়ী যাচ্ছি। গন্তব্যে পৌঁছতে অনেক সময় লাগবে মনে হচ্ছে।

এ বিষয়ে ডিএমপির ট্রাফিক বিভাগ জানিয়েছে, তিন দিন সরকারি ছুটির পর সপ্তাহের প্রথম কর্মদিবসে একসঙ্গে সবাই রাস্তায় বের হয়েছেন। সেইসঙ্গে ব্যক্তিগত গাড়ি বের হওয়ায় রাস্তায় চাপ বেড়েছে। ফলে রাজধানীর বিভিন্ন পয়েন্টে সকাল থেকে এ যানজট সৃষ্টি হয়েছে। বিভিন্ন সিগনালে একটু বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে গাড়িগুলোকে। তবে, সড়কে যান চলাচল গতিশীলতা রাখতে কাজ করা হচ্ছে বলেও ডিএমপির পক্ষ থেকে বলা হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD