শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন

হৃদয়কেও হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪ ১:৩৩ pm

দুই ওপেনার দ্রুত ফেরার পর দলকে শক্ত ভিত গড়ে দেওয়ার দায়িত্ব ছিল তাওহিদ হৃদয়ের ওপর। তবে ব্যর্থ হলেন এই মিডল অর্ডার ব্যাটার। ইনিংসের ষষ্ঠ ওভারে আক্রমণে ছিলেন। প্রমোদ মাদুশান। এই পেসারের করা গুড লেংথের ডেলিভারীতে ডিফেন্স করতে গিয়ে লাইন মিস করেছেন হৃদয়। বোল্ড হওয়ার আগে ৮ বলে ৩ রান এসেছে তার ব্যাট থেকে। হৃদয় ফেরায় ২৩ রান তুলতেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারালো বাংলাদেশ।

৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিএয় ৩৫ রান। উইকেটে আছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ।

২৫৬ রানের লক্ষ্য তাড়ায় বাজে শুরু বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরেছেন লিটন দাস। দিলশান মাদুশঙ্কার করা গুড লেংথ ও ব্যাক অব লেংথের মাঝামাঝি করা ডেলিভারী স্টাম্পে টেনে এনে বোল্ড হয়েছেন এই ওপেনার।

লিটন গোল্ডেন ডাক খেয়ে ফেরার পর টিকতে পারেননি আরেকন ওপেনার সৌম্য সরকারও। ইনিংসের তৃতীয় ওভারের চতুর্থ বলটি খাটো লেংথে করেছিলেন মাদুশঙ্কা। অফ স্টাম্পের বেশ খানিকটা বাইরের সেই বল জায়গায় দাঁড়িয়ে টেনে অন সাইডে পুল করতে চেয়েছিলেন সৌম্য। মিস টাইমিংয়ে ৩০ গজের বৃত্তের ভেতরে স্কয়ার লেগে ধরা পড়েছেন এই ওপেনার। ৯ বলে ৩ রান করে ফিরেছেন সৌম্য।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮ দশমিক ৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৬৭ রান এসেছে লিয়ানাগের ব্যাট থেকে। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট পেয়েছেন তানজিম সাকিব, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD