শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

হায়দরাবাদে নতুন বোলিং কোচ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৩ মার্চ, ২০২৪ ১২:০৩ pm

গত দুই বছর ধরে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্ব পালন করছেন ডেল স্টেইন। তবে আসন্ন আসরের এই প্রোটিয়া কিংবদন্তিকে দেখা যাবে না সানরাইজার্স ড্রেসিংরুমে। ফ্র্যাঞ্চাইজিটির নতুন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন জেমস ফ্রাঙ্কলিন।

এর আগে আইপিএলে খেলার অভিজ্ঞতা আছে ফ্রাঙ্কলিনের। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ২০১১ ও ২০১২ সালে মাঠ মাতিয়েছেন নিউজিল্যান্ডের সাবেক এই অলরাউন্ডার। তবে কোচ হিসেবে আইপিএলে এবারই প্রথমবার দায়িত্ব পেলেন তিনি।

হায়দরাবাদের হেড কোচের দায়িত্বে আছেন ডেনিয়েল ভেট্টরি। একসময়কার নিয়মিত সতীর্থের সঙ্গে এর আগেও কোচিংয়ে জুটি গড়েছিলেন তিনি। এর আগে কাউন্টি ক্রিকেটে মিডলসেক্স এবং দ্য হানড্রেডে বারমিংহাম ফোনিক্সের হয়ে কাজ করে ভেট্টরি-ফ্রাঙ্কলিন জুটি।

তাছাড়া ফ্রাঙ্কলিন এর আগে ডারহামের হেড কোচের দায়িত্ব পালন করেছেন। পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) চলতি আসরে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে সহকারী কোচের দায়িত্বে আছেন তিনি।

এদিকে আইপিএলের প্রথম আসর থেকেই নিয়মিত মুখ ছিলেন স্টেইন। ডেকান চার্জার্সের হয়ে ২০০৮ সালে যাত্রা শুরু করেন। এরপর রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, হায়দরাবাদের হয়ে খেলেন ৯৫ ম্যাচ। তোলেন ৯৭ উইকেটে। সবশেষ ২০২২ সালে হায়দরাবাদের বোলিং কোচ হিসেবে কাজ শুরু করেন তিনি। আসন্ন আসরেও তারই থাকার কথা ছিলো এই দায়িত্বে।

এর আগেই ফ্র্যাঞ্জাইজিটিকে না থাকার কথা জানান তিনি। ফলে ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া নতুন আসরে তাকে পাচ্ছে না অরেঞ্জ আর্মিরা। স্টেইনের ছুটির কারণ এখনো নিশ্চিত করেনি ফ্র্যাঞ্চাইজিটি। তবে পরের বছরেই দলে ফেরার কথা জানিয়েছেন তিনি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD