রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন

স্ত্রীসহ দুর্নীতি মামলার আসামি হলেন সিভিল এভিয়েশনের প্রকৌশলী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ মার্চ, ২০২৪ ১:০২ pm

অর্ধ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সিভিল এভিয়েশনের সাবেক সহকারী প্রকৌশলী মো. নজরুল ইসলাম ও তার স্ত্রী মাসুদা ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৪ মার্চ) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক আমি আল-আমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭(১) ও ২৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্রে এসব তথ্য জানা গেছে।

মামলায় আসামিদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৪৯ লাখ ৩৭ হাজার ৭৩২ টাকার সম্পদ অর্জন ও ১৮ লাখ ১৪ হাজার ৬৭৪ টাকার সম্পদের তথ্য গোপনের প্রমাণ পেয়েছে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি মাসুদা ইসলাম ২০১৭ সালের ৫ জানুয়ারি দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে স্থাবর-অস্থাবরসহ মোট ১ কোটি ২৩ লাখ ৭৮ হাজার ৫৯০ টাকায় সম্পদের তথ্য দাখিল করেছেন কিন্তু দুদকের অনুসন্ধানে তার নামে ১ কোটি ৪১ লাখ ৯৩ হাজার ২৬৪ টাকার রেকর্ডপত্র পাওয়া যায়। অর্থাৎ এখানে তিনি ১৮ লাখ ১৪ হাজার ৬৭৪ টাকার সম্পদের তথ্যাদি গোপন করেছেন। অন্যদিকে দুদকের অনুসন্ধানে গৃহিণী হওয়া সত্ত্বেও জ্ঞাত আয় বহির্ভূত ৪৯ লাখ ৩৭ হাজার ৭০২ অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গেছে। যা মূলত স্বামীর অবৈধ আয়ের মাধ্যমে গড়েছেন বলে দুদক মনে করছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD