বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

সিরিজ বাঁচানোর ম্যাচে যেমন হবে বাংলাদেশ একাদশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ ২:০০ pm

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম কোনো আন্তর্জাতিক দেখায় নাজমুল হোসেন শান্ত’র দল লজ্জার হার দেখেছে। সেই ক্ষতে কিছুটা প্রলেফ দেওয়ার সুযোগ আজ (বৃহস্পতিবার) সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে। রাত ৯টায় একই ভেন্যু হিউস্টনের অস্থায়ী প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ–যুক্তরাষ্ট্র মুখোমুখি হবে। যেখানে জয়ের কোনো বিকল্প নেই সফরকারীদের সামনে।

এ সিরিজ দিয়েই মূলত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের সেরা একাদশ বাছাইয়ের কাজ করছে টাইগার টিম ম্যানেজমেন্ট। যদিও হিউস্টনের উইকেট সম্পর্কে ক্রিকেটারদের যথেষ্ট ধারণা ছিল না। যে কারণে প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে কিছু বুঝে ওঠার আগেই ৫ উইকেটে হেরে বসে তারা। যেখানে আবারও মঞ্চায়ন হয়েছে টপ অর্ডার ব্যাটারদের ব্যর্থতা। বিশ্বকাপের আগেই যা টাইগারদের বড় দুর্ভাবনার কারণ। এটি কাটিয়ে উঠতে না পারলে ধুঁকতে থাকা দলটির হতাশা আরও বেড়ে যেতে পারে।

কেবল মান রক্ষাই নয়, টাইগারদের সামনে এখন সিরিজ বাঁচানোই বড় চ্যালেঞ্জ। সে হিসেবে বিশ্বকাপের আগে আর পরীক্ষা-নিরীক্ষা না চালিয়ে বরং একাদশে পরিবর্তন আনাই হতে পারে উপযুক্ত সিদ্ধান্ত। তেমনটা হলে ফর্মের জন্য ধুঁকতে থাকা লিটন দাস হয়তো একাদশ থেকে ছিটকে যেতে পারেন। বিপরীতে ফর্মে থাকা তানজিদ হাসান তামিমের জায়গা মিলতে পারে একাদশে।

এ ছাড়া বাংলাদেশের একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম। ১৫৩ রানের স্বল্প পুঁজি নিয়েও আগের ম্যাচে বোলারদের কল্যাণে লড়াইয়ের স্বপ্ন দেখেছিল টাইগাররা। যদিও মুস্তাফিজুর রহমানের খরুচে বোলিংয়ে সেটি আর সম্ভব হয়নি। তবে অভিজ্ঞ এই পেসারের সাম্প্রতিক ফর্ম বিবেচনায় তার ওপর এখনই আস্থা হারাতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। আগের ম্যাচে কেবল দুই পেসার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। যদিও পার্টটাইমার হিসেবে একাদশে ছিলেন পেস অলরাউন্ডার সৌম্য সরকার।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মেহেদী, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD