মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

সিঙ্গাইরে গাজর চাষীদের সাথে মতবিনিময় ও কৃষক সমাবেশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ১:৩১ pm

জসিম উদ্দিন সরকার, সিঙ্গাইর (মানিকগঞ্জ): মানিকগঞ্জের সিঙ্গাইরে গাজর চাষীদের সাথে মতবিনিময় সভা ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিঙ্গাইরের উদ্যোগে সোমবার (১২ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার জয়মন্টপ ইউনিয়নের চর নয়াডাঙ্গী এলাকায় এই মতবিনিময় সভা ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক রেহেনা আকতারের সভাপতিত্বে মতবিনিময় ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু। বিশেষ অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) কৃষিবিধ জয়নাল আবেদীন, পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শারমিন আক্তার।

বক্তারা বলেন, কৃষকরা হচ্ছেন দেশের প্রাণ শক্তি। আওয়ামী লীগ সরকার কৃষক বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। বর্তমান সরকার দেশে খাদ্য স্বয়ংসম্পূর্ণ করেছেন। কৃষি সেক্টরের উন্নয়ন ও কৃষি উৎপাদন কাজে অগ্রাধিকার দিয়েছেন। কৃষিতে দেশের অনেক উন্নয়ন সাধিত হয়েছে। এখন দেশে নতুন নতুন কৃষি পণ্যের জাত উদ্ভাবন হচ্ছে। বাড়ির আঙ্গিনা ও পতিত জমিতে চাষাবাদ করতে হবে। এতে একদিকে যেমন পরিবারের সবজির চাহিদা পূরণ হবে আর অন্যদিকে বাড়তি আয় হবে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক (শস্য) মমতাজ সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রকল্প পরিচালক মোখলেছুর রহমান, উপজেলা কৃষি অফিসার মো: হাবিবুল বাশার চৌধুরী ও স্থানীয় কৃষক মিজানুর রহমান প্রমুখ।

পরে কৃষি কাজে বিশেষ অবদান রাখায় জেলার দশজন কৃষককে সম্মাননা প্রদান ও পুরস্কার প্রদান করা হয়।

এসময় সরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মীসহ উপজেলার প্রায় দেড় হাজার কৃষক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD