শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন

সারা দেশে ‘তারুণ্যের রোড মার্চ’ করবে বিএনপি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০২৩ ৫:২৩ am

আগামী শনিবার (১৬ সেপ্টেম্বর) থেকে সারা দেশে ‘তারুণ্যের রোড মার্চ’ করার উদ্যোগ নিয়েছে বিএনপি। ভোটের অধিকার প্রতিষ্ঠার দাবিতে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের যৌথ উদ্যোগে এ কর্মসূচি পালন করা হবে বলে জানা গেছে।

সোমবার (১১ সেপ্টেম্বর) বিএনপির স্থায়ী কমিটির সভায় এ কর্মসূচি চূড়ান্ত করা হবে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

বিএনপি সূত্রে জানা গেছে, ইতোমধ্যে এই রোড মার্চের খসড়া রুট তৈরি করা হয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে চলবে রোড মার্চ। এর মধ্যে ১৬ সেপ্টেম্বর রংপুর, সৈয়দপুর ও দিনাজপুরে; ১৭ সেপ্টেম্বর বগুড়া, নওগাঁ ও রাজশাহীতে; ২১ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে; ২৬ সেপ্টেম্বরে ঝিনাইদহ, যশোর ও খুলনায় এবং ৩০ সেপ্টেম্বর কুমিল্লা, ফেনী ও চট্টগ্রামে রোড মার্চ হবে।

এর আগেও যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে সারা দেশে তারুণ্যের সমাবেশ করা হয়। ২২ জুলাই ঢাকায় অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশ থেকে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি।

এদিকে, আগামী শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ‘মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দেওয়ার’ প্রতিবাদে ঢাকায় সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে চিঠি দিয়েছে দলটি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক কমিটির (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) সদস্য এ বি এম এ রাজ্জাক স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে সমাবেশটি হবে নয়া পল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে। বিকেল ৩টায় সমাবেশ শুরু হবে।

তবে, এই কর্মসূচি যুগপৎ আন্দোলনের অংশ কি না, তা এখনও জানেন না এই আন্দোলনের শরিক দলের নেতারা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD