শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

সাগরের তলদেশে পূজা করলেন মোদি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪ ৮:১৬ am

গুজরাট উপকূলবর্তী আরব সাগরের পানির নিচের প্রাচীন শহর দ্বারকাতে পূজা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও থেকে নেওয়া।

গুজরাট উপকূলবর্তী আরব সাগরের পানির নিচের প্রাচীন শহর দ্বারকাতে পূজা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও থেকে নেওয়া।

গুজরাট উপকূলবর্তী আরব সাগরের পানির নিচের প্রাচীন শহর দ্বারকাতে পূজা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হিন্দু ধর্মাবলম্বীদের মতে, ভগবান শ্রী কৃষ্ণের সঙ্গে দ্বারকার একটি সম্পর্ক রয়েছে। এ কারণে তাদের কাছে স্থানটি অতি পবিত্র। তাদের বিশ্বাস, বহু বছর আগে সমৃদ্ধ এ শহরটি পানির নিচে তলিয়ে গেছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, স্কুবা ডাইভের মাধ্যমে বেঈত দ্বারকা দ্বীপের কাছে অবস্থিত দ্বারকা শহরে যান মোদি। সেখান থেকে পানির নিচে থাকা শহরটির ধ্বংসাবশেষ দেখা যায়

রবিবার (২৫ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী মোদি স্কুবা গিয়ার পরে নীল পানিতে নেমে ধর্মীয় তাৎপর্যপূর্ণ স্থানে পূজা করেন। সেই ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। প্রধানমন্ত্রী মোদি পানির নিচে গিয়ে তলদেশে ময়ূরের পালক নিবেদন করে শ্রদ্ধা জানান। ময়ূরের পালক নিবেদন ভগবান শ্রীকৃষ্ণের প্রতীকী শ্রদ্ধাঞ্জলি।

এক্সে (সাবেক টুইটার) প্রধানমন্ত্রী মোদি লেখেন, ‘পানিতে নিমজ্জিত দ্বারকা শহরে পূজা করা অত্যন্ত স্বর্গীয় অভিজ্ঞতা। আমি আধ্যাত্মিক মহিমা এবং কালজয়ী ভক্তির একটি প্রাচীন যুগের সঙ্গে সংযোগ অনুভব করেছি। ভগবান শ্রীকৃষ্ণ আমাদের সকলকে আশীর্বাদ করুন।’

এর আগে আজ প্রধানমন্ত্রী মোদি আরব সাগরে গুজরাটের দেবভূমি দ্বারকা জেলার বেইত দ্বারকা দ্বীপের সঙ্গে ওখার সংযোগকারী, দেশের দীর্ঘতম কেবল–স্টেড সেতুর উদ্বোধন করেন। সেতুটি একটি অনন্য নকশা দিয়ে তৈরি। এতে গীতার শ্লোক এবং উভয় পাশে ভগবান কৃষ্ণের চিত্র দিয়ে সজ্জিত একটি ফুটপাত রয়েছে। ২ দশমিক ৩২ কিলোমিটার দীর্ঘ এ সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ৯৭৯ কোটি রুপি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD