বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন

সরকারের অবস্থান কোটার বিপক্ষে: কাদের

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪ ৭:৫৬ am

কোটা আন্দোলন ইস্যুতে সরকার কোটার বিপক্ষে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা তো কোটা মুক্তের সিদ্ধান্তই নিয়েছিলাম। আমাদের প্রধানমন্ত্রী এটাই সিদ্ধান্ত দিয়েছিলেন। আমাদের অবস্থান পরিষ্কার। আমরা কোটার পক্ষে অবস্থান নেইনি। তবে আমরা দেশের সর্বোচ্চ আদালতের প্রতি শ্রদ্ধাশীল। আদালতের সিদ্ধান্তই এখন চূড়ান্ত। আদালত বাস্তবসম্মত দিবেন।

বুধবার (১০ জুলাই) দুপুরে রাজধানী ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

কাদের বলেন, আদালতে চূড়ান্ত শুনানি হবে। শুনানিতে আন্দোলনকারীদের পক্ষের আইনজীবীর আরও যুক্তিতর্ক উপস্থাপনের সুযোগ রয়েছে। দেশের সর্বোচ্চ আদালত চূড়ান্ত শুনানির মাধ্যমে এ বিষয়ে নিষ্পত্তি প্রদান করবে। আদালত শিক্ষার্থীদের ক্লাশে ফিরে, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার কথা বলেছেন। আদালত আন্দোলনরত শিক্ষার্থীদের অসন্তোষের বিষয় আমলে নিয়ে বাস্তব সম্মত চূড়ান্ত রায় প্রদান করবেন ।

তিনি বলেন, আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহে আপিল বিভাগের চূড়ান্ত শুনানির মাধ্যম বিষয়টির নিষ্পত্তি হবে। ততোদিনে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধৈর্য ধারণ করতে বলবো।

এসময় মানুষের দুর্ভোগ হতে পারে এ ধরনের কর্মসূচি পরিহার করে যার যার শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ করেন ওবায়দুল কাদের।

রায়ের প্রতি শিক্ষার্থীরা সাড়া দিবেন কিনা এমন প্রশ্নে কাদের বলেন, প্রধান বিচারপতি যে রায় দিয়েছেন এতে শিক্ষার্থীরা সাড়া দিবেন কিনা এটা জানতে সময় লাগবে। এটা নিয়ে মন্তব্য করা সমিচীন নয়। আজকে বা কালকের দিন দেখি তারপর বুঝা যাবে। এক ঘণ্টার মধ্যে প্রতিক্রিয়া বুঝা যাবে এমনটা ভাবা ঠিক না।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের পেনশন আন্দোলন নিয়ে ওবায়দুল কাদের বলেন, শিক্ষকদের ব্যাপারটাতেও যোগাযোগ আছে। অচিরেই এ সমস্যার সমাধান হবে।

এ সময় প্রধানমন্ত্রী চীন সফর নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে জানান সড়ক পরি্হন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ঢাকায়, তিনি কিছুটা অসুস্থ। এছাড়া চীনে প্রধানমন্ত্রীর সকল প্রোগাম শেষ হওয়ায় তিনি বেইজিংয়ে রাত্রীযাপন না করে ঢাকার পথে রওনা দিবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD