বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন

সম্মেলনের ফাঁকে স্ত্রীসহ অক্ষরধাম মন্দিরে ঋষি সুনাক

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩ ৯:০৬ am

গতকাল শনিবার ভারতের রাজধানী দিল্লিতে শুরু হয় বিশ্বের উন্নত ও উন্নয়নশীল দেশগুলোর জোট জি-২০ এর শীর্ষ সম্মেলন। সম্মেলন শেষ হয়েছে আজ। ইতিমধ্যে সম্মেলন শেষে যার যার গন্তব্যে রওয়ানা দিয়েছেন বিশ্ব নেতারা।

সম্মেলনের ফাঁকে স্ত্রীসহ অক্ষরধাম মন্দিরে ঋষি সুনাক
তবে সম্মেলনের ফাঁকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক স্ত্রী অক্ষতা মূর্তিকে নিয়ে দিল্লির অক্ষরধাম মন্দির পরিদর্শন করেছেন। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই ঋষি সুনাকের প্রথম ভারত সফর।

রোববার সকালে ভারতের জামাই হিসেবে পরিচিত ঋষি সুনাক স্ত্রীকে নিয়ে মন্দির দর্শনে বেরিয়ে পড়েন। এ সময় মন্দির ও তাদের যাওয়ার পথে নিরাপত্তা জোরদার করা হয়।

অক্ষরধাম মন্দিরে তিনি আভূমিনত হয়ে প্রণাম করেন। পাশে ছিলেন স্ত্রী অক্ষতা। মন্দিরের সামনে দাঁড়িয়ে তারা একাধিক ছবিও তোলেন।

সম্মেলনের ফাঁকে স্ত্রীসহ অক্ষরধাম মন্দিরে ঋষি সুনাক
এ ছাড়া মূল মন্দির কমপ্লেক্সের ভিতরে, পবিত্র মূর্তিগুলির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সুনাক দম্পতি এবং মন্দিরের শিল্প ও স্থাপত্যের প্রশংসা করেন তারা।

সম্মেলনের প্রথম দিনেই মন্দিরে যাওয়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন ঋষি। সেইসঙ্গে তিনি জানিয়েছিলেন স্ত্রীকে নিয়ে দিল্লিতে তাদের পছন্দের রেস্তোরাঁগুলোতেও যাবেন।

ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাজ্যের এই প্রধানমন্ত্রী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি তার গভীর শ্রদ্ধা এবং তিনি জি-২০ সম্মেলনের ব্যাপক সাফল্যের জন্য মোদিকে সমর্থন করতে আগ্রহী।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD