রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

সচিবালয় অভিমুখে গণতন্ত্র মঞ্চের বিক্ষোভ ২৮ ফেব্রুয়ারি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪ ৮:৫৬ am

জনসম্মতিহীন অবৈধ এ সরকারের লুটপাট ও কতিপয় তোষণ নীতির কারণে দেশের বিদ্যুৎ খাত এক ভয়ংকর লুণ্ঠনের ক্ষেত্রে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা।

তারা বলেন, তাদের ভুল নীতি ও দুর্নীতি লুটপাটের কারণে উৎপাদন ব্যয় বৃদ্ধি পাচ্ছে আর তার দায় জনগণের উপর চাপিয়ে দিতে বার বার বিদ্যুতের দাম বৃদ্ধি করা হচ্ছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) হাতিরপুল জোটের শরিক দল গণসংহতি আন্দোলনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের বৈঠকে নেতারা এসব কথা বলেন।

দুর্নীতি বন্ধ করে ও দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমে উৎপাদন ব্যয় কমানো সম্ভব হলেও লুটপাট দুর্নীতির স্বার্থে সেই দিকে সরকার অগ্রসর হচ্ছে না বলে মন্তব্য করেন মঞ্চের শীর্ষ নেতারা।

তারা বলেন, উপরন্তু রেন্টাল কুইক রেন্টালের নামে জনগণের পকেট কেটে কতিপয় তোষণ নীতি অব্যাহত রেখেছে। শুধু তাই নয়, ব্যাংকসহ আর্থিক খাতের পরিস্থিতি গভীর সংকটে নিপতিত।

বাজার নিয়ন্ত্রণের হাঁকডাক সত্ত্বেও সিন্ডিকেটের দৌরাত্ম্য বেড়েই চলেছে উল্লেখ করে মঞ্চের নেতারা বলেন, দ্রব্যমূল্যের বেপরোয়া ঊর্ধ্বগতির কারণে মানুষের জীবন আরও দুর্বিসহ হচ্ছে। জনগণের পকেট হাতিয়ে নেওয়া দুর্বৃত্তদের স্বার্থ রক্ষার্থে কাজ করছে সরকার। সে কারণে সরকারের এই লুণ্ঠন ও কতিপয় দূষণ নীতির মাশুল জনগণ দেবে না।

সভায় হামলা-মামলা ও দমন বিরুদ্ধে এবং দ্রব্যমূল্য ব্যাংক লোপাট ও অর্থপাচারের প্রতিবাদে নতুন কর্মসূচি ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ। ২৪ ফেব্রুয়ারি মঞ্চের নেতা সাকিব আনোয়ার ওপর হামলা ও রাজনৈতিক দমন প্রেরণের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল। ২৮ ফেব্রুয়ারি দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে সচিবালয় অভিমুখে বিক্ষোভ করবে সংগঠনটি।

গণতন্ত্রর মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, জেএসডির জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD