বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

শেষ ম্যাচে ভারতকে হারিয়ে মানরক্ষা অস্ট্রেলিয়ার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ৭:১৫ am

প্রথম দুই ম্যাচে রীতিমত ভারতের কাছে বিধ্বস্ত হতে হয়েছিলো অস্ট্রেলিয়াকে। দ্বিতীয় ম্যাচে তো ভারতীয়রা রানই তুলেছিলো প্রায় ৪০০। জবাব দিতে নেমে অস্ট্রেলিয়া অলআউট হয়েছিলো ২১৭ রানে। পরাজয়, ৯৯ রানে (ডিএলএস)।

সিরিজ খোয়ানোর পর শেষ ম্যাচে এসে জ্বলে উঠলো সফরকারী অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী বোলিংয়ে ভারতকে ৬৬ রানে হারিয়ে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচলো ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে টস জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী বোলিংয়ে ৪৯.৪ ওভারে ২৮৬ রানে অলআউট হয়ে যায় ভারত। অস্ট্রেলিয়ার জয় আসে ৬৬ রানে। ১০ ওভারে ৪০ রান দিয়ে ৪ উইকেট নেন ম্যাক্সওয়েল।

টস জিতে ব্যাট করতে নামার পর অস্ট্রেলিয়ার টপ অর্ডারের চার ব্যাটারই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলেন। মিচেল মার্শ ৪ রানের জন্য সেঞ্চুরি পাননি। ৮৪ বলে ৯৬ রান করে আউট হয়ে যান তিনি। ডেভিড ওয়ার্নার করেন ৩৪ বলে ৫৬ রান। উদ্বোধনী জুটিতে ৭৮ রান করেন ওয়ার্নার এবং মার্শ।

স্টিভেন স্মিথ ৬১ বলে করেন ৭৪ রান। ৮টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মার ছিল তার ইনিংসে। মার্নাস লাবুশেন করেন ৫৮ বলে ৭২ রান। ৯টি বাউন্ডারির মার মারেন তিনি। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩৫২ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। ভারতের হয়ে ৩ উইকেট নেন জসপ্রিত বুমরাহ, ২ উইকেট নেন কুলদিপ যাদব।

জবাব দিতে নেমে ২৮৬ রানে অলআউট ভারত। ৮১ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। ৫৬ রান করে আউট হন বিরাট কোহলি। স্রেয়াশ আয়ার করেন ৪৮ রান। ৩৫ রান করেন রাবিন্দ্র জাদেজা, ২৬ রান করেন লোকেশ রাহুল। ম্যাক্সওয়েল ছাড়াও ২ উইকেট নেন জস হ্যাজলউড। ১টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, ক্যামেরন গ্রিন এবং তানভির সাঙ্গা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD