বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

শুক্রবারের মধ্যে ফিরবে মিয়ানমারের ২৮৮ সেনা-বিজিপি সদস্য

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ ১:০৩ pm

মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে আশ্রয় নেওয়া ২৮৮ জন বিজিপি, সেনা, ইমিগ্রেশন ও অন্যান্য সদস্যদের দেশটিতে প্রত্যাবাসন বৃহস্প‌তিবার (২৫ এপ্রিল) সম্পন্ন হবে। তবে প্রয়োজন হলে শুক্রবারও (২৬ এপ্রিল) তাদের প্রত্যাবাসন করা হবে।

বুধবার (২৪ এ‌প্রিল) এক সংবাদ বিজ্ঞ‌প্তিতে এ তথ্য জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ‌তে বলা হয়, কক্সবাজারে বিআইডাব্লিউটিএ ঘাটে প্রত্যাবাসন কার্যক্রম আয়োজন করা হয়েছে। মিয়ানমারের জাহাজ চিন ডুইন এসেছে এবং মিয়ানমারের সেনা ও অন্যান্যদের নিয়ে বাংলাদেশ ত্যাগ করবে।

জাহাজে করে আগত মিয়ানমারের প্রতিনিধিরা আজ বিজিবির নাইক্ষ্যংছড়ি ক্যাম্পে অবস্থানরত বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের বিজিপি ও অন্যান্য সদস্যদের দ্রুত শনাক্তকরণ ও প্রয়োজনীয় ডকুমেন্টেশন সম্পন্ন করবে। সেখানে বাংলাদেশে নিযুক্ত মিয়ানমার দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধির উপস্থিতিতে জাহাজে করে আগত বিজিপি সদস্যদের কাছে আশ্রয় প্রাপ্তদের হস্তান্তর করা হবে।

মিয়ানমারে নাগরিকদের ফেরতের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নেতৃত্বে একাধিক আন্তঃমন্ত্রণালয় সভায় গৃহীত সিদ্ধান্তের আলোকে প্রত্যাবাসন করা হচ্ছে।

চলতি বছরে এ পর্যন্ত ছয়শতাধিক আশ্রয়প্রার্থী মিয়ানমারের বিজিপি ও সামরিক বাহিনীর সদস্যকে মানবিক বিবেচনায় আশ্রয় ও প্রত্যাবাসনের ব্যবস্থা করা হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD