মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

লি‌বিয়ার বা‌ণিজ্য মন্ত্রীর সঙ্গে বাংলাদে‌শি দূতের বৈঠক

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪ ৬:১৪ am

লি‌বিয়ার বা‌ণিজ্য ও ব্যবসা‌বিষয়ক মন্ত্রী মোহাম্মদ আল-হুয়েজের স‌ঙ্গে বৈঠক ক‌রে‌ছেন দেশ‌টি‌তে নিযুক্ত লি‌বিয়ার রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ খায়রুল বাশার।

গত রোববার (৩ মার্চ) লি‌বিয়ার বা‌ণিজ্য মন্ত্রীর দপ্ত‌রে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ত্রিপো‌লির বাংলা‌দেশ দূতাবাস জানায়, লি‌বিয়ার বা‌ণিজ্য মন্ত্রীর স‌ঙ্গে রাষ্ট্রদূ‌তের বৈঠকে উভয়পক্ষ পারস্পরিক স্বার্থ সং‌শ্লিষ্ট বিষ‌য়ের পাশাপা‌শি দুই দে‌শের মধ্যে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সহযোগিতা বাড়ানোর সুযোগ নিয়ে আলোচনা করেন।

বৈঠকে রাষ্ট্রদূত বাংলাদেশের উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতির কথা তুলে ধরেন। তিনি বর্তমান বৈ‌শ্বিক বাজার ব্যবস্থাপনায় পণ্য রপ্তানি নি‌য়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত গার্মেন্টস, টেক্সটাইল, ফার্মাসিউটিক্যালস, লেদার, ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স এবং কৃষি পণ্য আমদা‌নির প্রয়োজনীয়তা নি‌য়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সফরের গুরুত্বের ওপর জোর দেন। এছাড়া তি‌নি দুই দে‌শের মধ্যে বি‌ভিন্ন ই‌ভেন্ট, বা‌ণিজ্য মেলা এবং প্রদর্শনী আয়োজনের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

রাষ্ট্রদূত বাংলাদেশের বাণিজ্য মন্ত্রীর পক্ষ থেকে লি‌বিয়ার বা‌ণিজ্য মন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তি‌নি স্বাস্থ্য, পেশাজীবীসহ লিবিয়ায় প্রবাসী বাংলাদেশিদের কল্যাণ নিশ্চিত করতে তার সরকারের সমর্থন ও সহযোগিতা কামনা করেন।

লি‌বিয়ার বা‌ণিজ্য মন্ত্রী বাণিজ্য সহযোগিতা বাড়াতে রাষ্ট্রদূতের উদ্যোগকে স্বাগত জানান। তি‌নি দুই দেশের মধ্যে বাণিজ্যের পরিমাণ বাড়াতে ব্যবসায়ীদের মধ্যে দ্বিপাক্ষিক সফরের ব্যবস্থা, বাণিজ্য মেলা আয়োজন ও অংশগ্রহণ এবং কেন্দ্রীয় ব্যাংকের মধ্যে সহযোগিতা বৃদ্ধির পরামর্শ দেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD