রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

রোডমার্চ বৃহত্তর আন্দোলনের প্রাক-প্রস্তুতি : নজরুল ইসলাম

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩ ৯:৪২ am

সরকার পতনের এক দফা দাবিতে চলমান রোডমার্চ আগামী দিনে বৃহত্তর আন্দোলনের প্রাক-প্রস্তুতি বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার (২৩ সেপ্টেম্বর) বরিশালের বেলস পার্কে রোডমার্চপূর্ব সমাবেশে তিনি এ কথা জানান।

নজরুল ইসলাম খান বলেন, মনে রাখবেন কোনো আন্দোলন বৃথা যায় না। আজকের এই রোডমার্চ আগামী দিনে বৃহত্তর আন্দোলন সফল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি অভিযোগ করে বলেন, আজকে মেগা প্রকল্পের নামে দুর্নীতি করে কিছু কিছু মানুষ বড়লোক হয়েছে, কোটিপতি হয়েছে। অন্যদিকে সাধারণ মানুষ শেষ হয়ে যাচ্ছে। একটা শিশু এক লাখ টাকার ঋণ মাথায় নিয়ে জন্মগ্রহণ করছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, প্রতিটি জিনিসের দাম বেশি, মানুষের জীবন অতিষ্ঠ হয়ে গেছে। নিম্নআয়ের মানুষ হালাল পথে ইনকাম করে জীবন নির্বাহ করতে পারে না।

নজরুল ইসলাম বলেন, দেশ ও দেশের জনগণকে মুক্ত এবং দেশের ভবিষ্যৎ রক্ষা করতে আমাদের যুদ্ধ করতে হবে। সরকারের পতন ও অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য নির্দলীয় সরকার গঠনের দাবিতে মানুষ রোডমার্চ, সভা ও মিছিল করছে।

এদিকে, সকাল সাড়ে ১০টায় বরিশাল বেলস পার্ক থেকে রোডমার্চটি শুরু হয়। এতে নেতৃত্ব দিচ্ছেন নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান। রোডমার্চে বিপুল সংখ্যক বাস, ট্রাক, মাইক্রোবাস ও মোটরসাইকেল নিয়ে নেতাকর্মীরা অংশ নিয়েছেন। এটি পিরোজপুর শেয়ালকাঁটা ময়দানে সমাপনী সমাবেশের মাধ্যমে শেষ হবে।

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর টানা কর্মসূচি ঘোষণা করেন বিএনপি। ১৯ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত এই কর্মসূচি চলবে। এরমধ্যে গত ১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার জিনজিরা, কেরানীগঞ্জ এবং গাজীপুরের টঙ্গীতে সমাবেশ করে দলটি। ২১ সেপ্টেম্বর কিশোরগঞ্জের ভৈরব-ব্রাহ্মণবাড়িয়া-হবিগঞ্জ-মৌলভীবাজার-সিলেটে রোডমার্চ কর্মসূচি এবং ২২ সেপ্টেম্বর রাজধানীর উত্তরার আবদুল্লাহপুর পলওয়ে মার্কেট-সংলগ্ন মাঠে এবং যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে সমাবেশ করে বিএনপি।

এ ছাড়া ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে দেশের সব জেলা এবং মহানগরে প্রতিবাদ সমাবেশ, ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরের নয়াবাজারে সমাবেশ, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগের রোডমার্চ, ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর এবং নারায়ণগঞ্জের ফতুল্লায় জনসমাবেশ, ২৯ সেপ্টেম্বর বিকেলে ঢাকায় মহিলা সমাবেশ, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন, ১ অক্টোবর ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলায় রোডমার্চ, ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ, ৩ অক্টোবর ফরিদপুর বিভাগে রোডমার্চ এবং সমাবেশ, ৪ অক্টোবর ঢাকায় পেশাজীবী কনভেনশন এবং ৫ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ পালন করবে দলটি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD