বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

রুমা ও থানচিতে অনির্দিষ্টকাল যান চলাচল বন্ধ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ৭:২২ am

বান্দরবান রুমা ও থানছি উপজেলার অনির্দিষ্টকালের জন্য সকল ধরনের যান চলাচল বন্ধ করে দিয়েছে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে বান্দরবান জেলা সদর থেকে কোন যানবাহন স্টেশন ছেড়ে যায়নি এবং উপজেলা থেকেও কোন বাস স্টেশন ছেড়ে জেলা শহরে আসেনি।

বান্দরবান-রোয়াংছড়ি-রুমা-থানছি মোটরযান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল আলম জেলা ও উপজেলা বাস ও জিপ স্টেশনের লাইনম্যানদের বরাতে বিষয়টি স্বীকার করেছেন।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, তার ছোট ভাই রুমা বাস স্টেশনের লাইনম্যান লুপ্রু মার্মাকে সকালে বাড়ি থেকে বাস স্টেশনে নিয়ে যাচ্ছিলেন। এ সময় পলিকা পাড়া শ্মশান এলাকায় কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) সদস্যরা ধরে নিয়ে গিয়ে মারধর করে আহত করেছে। লুপ্রুকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি

রুমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ২নং রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং) বলেন, রুমার-বান্দরবান রাস্তায় রাস্তায় কুকি-চিন আর্মির সদস্যরা টহল দিচ্ছে, মানুষজনকে হুমকি ও মারধর করছে। গাড়ি না চালানোর জন্য হুমকি দিচ্ছে এ কারণে রুমা থেকে বান্দরবান কোন বাস ও যানবাহন চলছে না।

পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক বলেন, সকাল বান্দরবান থেকে বাঘমারা ও রোয়াংছড়ি বাস চলাচল স্বাভাবিক আছে। কিন্তু রুমা ও থানছি স্টেশন থেকে সকাল হতে কোনো বাস ছেড়ে আসেনি। কেন আসেনি প্রশ্ন করা হলে লাইনম্যানদের বরাতে তিনি জানান, কুকি-চিন ন্যাশনাল আর্মি (কেএনএ) বাস চালানো নিষেধ করেছে।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান জানান, রুমা থেকে বান্দরবান সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে বলে শুনেছেন । সকাল থেকে আইনশৃংখলা বাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। এব্যাপারে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD