সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:২১ পূর্বাহ্ন

রিজভীদের সেই স্বপ্ন পূরণ হবে না : নানক

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪ ৭:৩৫ am

রুহুল কবির রিজভী সাহেবরা যে দুঃখ-কষ্টের বাংলাদেশ সৃষ্টি করেছিলেন, সেই বাংলাদেশ আজকে আর নেই। তারা সেই বাংলাদেশ দেখে অভ্যস্ত—সেখানেই ফিরে যেতে চান। রিজভীদের সেই স্বপ্ন পূরণ হবে না বলে মন্তব্য করেছেন পাটমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

ঈদের পর প্রথম কর্মদিবসে সোমবার (১৫ এপ্রিল) সচিবালয়ে নিজ দপ্তরে তিনি এসব কথা বলেন। এসময় মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নানক বলেন, আজকের বাংলাদেশ এমন এক জায়গায় গেছে আর পেছনে তাকানোর সময় নেই। আজকের বাংলাদেশ অনেক সুন্দর।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকা শহরে এক পরিস্থিতি, মফস্বলে কিন্তু আরেক পরিস্থিতি। ঢাকার মানুষ যে বাজার পরিস্থিতির মুখোমুখি ছিল মফস্বলের মানুষ কিন্তু সেই পরিস্থিতির মুখে ছিল না। রমজানের আগেই বাজার নিয়ন্ত্রণে নিয়ে এসেছি।

সিন্ডিকেট নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার কাছে মনে হয়েছে সিন্ডিকেট বড় ব্যাপার। কাঁচাবাজারে এটা প্রযোজ্য না। মাঝখানে যারা থাকে বা ভোক্তা যাদের কাছে মালামাল কেনে সেখানে নিয়ন্ত্রণ হওয়া দরকার। সে কাজটা সরকার করবে, সেটা সরকারের দায়িত্ব।

তিনি বলেন, সুলভ মূল্যের বাজারের কারণে ঢাকা শহরে ১৫ রোজার পরে বাজার নেমে গেছে। বাজার নিয়ন্ত্রণে এসেছে। জিনিষপত্র ও কাঁচামালের দাম নিয়ন্ত্রণে এসেছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD