বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৩১ অপরাহ্ন




রাস্তায় পাওয়া ব্যাগভর্তি টাকা ফিরিয়ে দিলেন দিনমজুর

আরব বাংলা টিভি রিপোর্ট
  • প্রকাশের সময়: বুধবার, ১০ আগস্ট, ২০২২
  • ১০১ বার পড়া হয়েছে

বরিশাল নগরীর বিসিক এলাকার সুগন্ধা ফ্লাওয়ার মিলের মালিকের হারিয়ে যাওয়া প্রায় দুই লাখ টাকা ফিরে দিয়েছে এক দিনমজুর।

মঙ্গলবার (৯ আগস্ট) বিকেলে স্থানীয় এক কাউন্সিলরের মাধ্যমে এই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হয়।

নগরীর বিসিক এলাকার সুগন্ধা ফ্লাওয়ার মিলের মালিক শংকর কুমার সাহা জানান, গত ৬ আগস্ট বিসিক এলাকার ফ্রেশ বেকারি থেকে তাকে ১ লাখ ৯০ হাজার টাকা দেওয়া হয়। এ সময় টাকাগুলো একটি শপিং ব্যাগে নিয়ে মোটরসাইকেলে ঝুলিয়ে নগরীর হাটখোলা কার্যালয়ের উদ্দেশে রওনা দেন। বিসিক এলাকার রাস্তা খানা-খন্দে ভরা। এ সময় শপিং ব্যাগ ছিঁড়ে টাকা পড়ে যায়।

তিনি আরও জানান, গত ৮ আগস্ট সারা দিন মাইকিং করি। টাকা ফেরত দিলে পুরস্কার দেওয়ারও ঘোষণা দেওয়া হয়েছিল। মঙ্গলবার (৯ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর ২ নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মতুর্জা আবেদীন ফোন করে বলেন, আমার টাকা হারিয়ে গেয়ে কি না। টাকার পরিমাণ কত জানতে চেয়ে নিশ্চিত হয়ে বিকেলে তার কার্যালয়ে গিয়ে টাকা আনতে বলেন।

এ বিষয়ে নগরীর ২ নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মতুর্জ আবেদীন জানান, মাইকিং শুনে এক দিনমজুর টাকা নিয়ে আমার কাছে এসে, হারানো ব্যক্তিকে দেওয়ার অনুরোধ করেন। এ সময় পরীক্ষা করার জন্য বলি, ‘ওই টাকা তুই নিয়ে যা, দেওয়া লাগবে না’। তখন উত্তরে তিনি বলেন, ‘আপনার কাছে টাকার ব্যাগ রেখে গেলাম। যার টাকা তাকে ফিরিয়ে দিয়েন। তাকে আমার কথা বলার দরকার নেই’।

তিনি আরও জানান, লোকটি পরিচয় কারও কাছে জানাতে নিষেধ করেছেন। এ কারণে কাউকে তার পরিচয় জানানো হয়নি। তবে এখনো এই সমাজে মহান মানুষ আছেন।



আরো পড়ুন



আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  




© All rights reserved © ArabBanglaTV

Developer Design Host BD