শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

রাবির সি ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ৪৬ শতাংশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১১ মার্চ, ২০২৪ ৬:৩১ am

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ৪টি শিফটে গড়ে ৪৬ শতাংশ পরীক্ষার্থী পাস করেছেন। এছাড়া অ-বিজ্ঞান অংশে পাস করেছে ৮০ দশমিক ৬ শতাংশ।

সোমবার (১১ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের মিলনায়তনে উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার এ ফল প্রকাশ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৫ মার্চ ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ‘সি’ ইউনিটে বিজ্ঞান অংশে চূড়ান্ত আবেদন করেছিল ৭৪ হাজার ৫৭৭ জন। এর মধ্যে উপস্থিত ছিলেন ৬১ হাজার ১১৯ জন, অনুপস্থিত ছিলেন ১৩ হাজার ৪৫৮ জন। এ ভর্তি পরীক্ষায় পাস করেছেন ২৮ হাজার ৯১ জন এবং ফেল করেছেন ৩২ হাজার ৬৫৮ জন। উওরপত্র বাতিল হয়েছে ৩৬৬ জনের। এছাড়া বহিষ্কার করা হয়েছে চারজন পরীক্ষার্থীকে।

অ-বিজ্ঞান অংশে আবেদনকারীর সংখ্যা ছিল ১ হাজার ৭৭৮ জন। উপস্থিত ছিলেন ১ হাজার ৬৯৭ জন, অনুপস্থিত ৮১ জন। পাস করেছে ১ হাজার ৩৬৮, ফেল করেছে ৩২৭ জন। এছাড়া খাতা বাতিল হয়েছে একজন পরীক্ষার্থীর।

এবছর ‘সি’ ইউনিটের বিজ্ঞান অংশে সর্বোচ্চ মার্ক ৯৬ এবং অ-বিজ্ঞান অংশে সর্বোচ্চ ৮৭ মার্ক পেয়েছে।

এই ইউনিটে ভর্তি চলবে আগামী ১০ মে থেকে ২০ জুন পর্যন্ত। আগামী ১ জুলাই থেকে ক্লাস শুরু। এছাড়া ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য ও প্রযোজ্য শর্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) জানা যাবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD