বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৮ অপরাহ্ন

রাতে মাঠে নামছে আর্জেন্টিনা, দেখবেন যেভাবে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৩৭ am

ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। বুধবার (১৩ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত দুইটায় মাঠে গড়াবে ম্যাচটি।

এদিকে লা পাজ শহরের স্তাডিও হের্নান্দো সিলেসে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বর্তমান চ্যাম্পিয়নরা। সমুদ্রপৃষ্ঠ থেকে তিন হাজার মিটার উঁচু এই ভেন্যুতে বড় পরীক্ষা দিতে হবে আর্জেন্টাইনদের। তাই স্বাভাবিকভাবেই এখানে অক্সিজেনের সমস্যা রয়েছে। বিশেষ করে এই অঞ্চলে অক্সিজেনের সমস্যায় ভোগেন সমতলের মানুষ। সেখানে পৌঁছানোর পর অনুশীলন করার সময়েই অক্সিজেন শূন্যতায় ভোগতে শুরু করেন আকাশি-নীল শিবিরের ফুটবলাররা। তবে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে তাদেরকে অক্সিজেন টিউব সরবরাহ করা হয়।

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে এক পোস্টে আলবিসেলেস্তেদের গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ জানিয়েছেন, পুরো অনুশীলন সেশনজুড়ে বাতাস (অক্সিজেন) খুঁজেছি।

এর আগে, ইকুয়েডরের বিপক্ষে বাছাইপর্বের অপর ম্যাচে লিওনেল মেসির গোলে জয় পায় আলবেসিলেস্তেরা। শেষ দিকে বদলি হয়ে মাঠ ছাড়তে হয় অধিনায়ককে। ইনজুরির জন্য বলিভিয়ার বিপক্ষে তাকে মাঠে না পাওয়ার শঙ্কা দেখা গেছে। এমনকি অনুশীলনেও দেখা যায়নি মেসিকে।

যদিও কোচ লিওনেল স্কালোনি জানিয়েছেন, সুস্থই রয়েছেন দলনেতা মেসি। তার (স্কালোনি) ভাষ্যমতে, মেসি যথেষ্ট ফিট রয়েছেন। সতর্কতার জন্যই মেসিকে আলাদা অনুশীলন করানো হয়েছে। সুস্থ থাকলে মেসি অবশ্যই খেলবেন।

বিশ্বচ্যাম্পিয়নদের এই খেলা বাংলাদেশ বা ভারতের কোনো চ্যানেলে সরাসরি দেখাবে না। তবে বাংলাদেশি আর্জেন্টাইন সমর্থকদের জন্য রয়েছে সুখবর। তবে বলিভিয়ার বিপক্ষের এই ম্যাচটি সরাসরি দেখতে পারবেন এই লিংকে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD