রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

রাজধানীতে গণপরিবহন কম, ভোগান্তিতে যাত্রীরা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ১১:২৮ am

ঢাকাসহ সারাদেশ দ্বিতীয় দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। অবরোধ থাকায় রাজধানীতে অন্যান্য দিনের তুলনায় অনেক কম গণপরিবহন চলতে দেখা গেছে। এর ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

রোববার (৫ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এদিন রাজধানীর গুলিস্তান, পল্টন ও প্রেস ক্লাব এলাকায় গণপরিবহন খুব কম চলতে দেখা গেছে। বিশেষ করে বাস খুব কম। স্টপেজে দাঁড়ালে বেশি কিছুক্ষণ পর পর বাস আসছে। ফলে অনেককেই গাড়ির জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কেউ বা বাধ্য হয়ে পাঠাওয়ে মোটরসাইকেল ভাড়া করে গন্তব্যস্থলে ছুটেছেন। পাশপাশি এদিন ব্যক্তিগত গাড়িও খুব কম চলাচল করতে দেখা গেছে। একই অবস্থা দেখা গেছে রাজধানীর শাহবাগ, ফার্মগেট, মহাখালী, শ্যামলী ও গাবতলীতেও।

এ ছাড়া গাবতলী ও মহাখালী বাস টার্মিনালে দূর পাল্লার যাত্রী নেই বললেই চলে। ফলে দুপুর পর্যন্ত মাত্র কয়েকটি গাড়ি ছেড়ে গেছে। সেখানে অলস সময় পার করছেন পরিবহন শ্রমিকরা।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলছিল। সমাবেশ চলাকালে এক পর্যায়ে দলটির নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এর ফলে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরে রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে দলটি। হরতাল শেষে একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিনদিন অবরোধ কর্মসূচি দেওয়া হয়। যা শেষ হয় গত ২ নভেম্বর। এরপর আবার দুইদিন বিরতি দিয়ে রোববার (৫ নভেম্বর) সকাল থেকে ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD