বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

রমজানে ব্যাংক লেনদেন চলবে ৫ ঘণ্টা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪ ১১:০১ am

পবিত্র রমজান মাসে ব্যাংকে লেনদেন সময়সূচিতে পরিবর্তন করেছে বাংলাদেশ ব্যাংক। রমজানের প্রথম দিন থেকে সকাল সাড়ে ৯টা থেকে ব্যাংক খোলা থাকবে বেলা ৪টা পর্যন্ত। তবে লেনদেন হবে পাঁচ ঘণ্টা।

মঙ্গলবার (৫ মার্চ) বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, পবিত্র রমজান মাসে বাংলাদেশে কার্যরত সকল ব্যাংক কোম্পানির অফিস ও লেনদেনের সময়সূচি সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত চলবে।

দুপুরে যোহরের নামাজের বিরতি থাকবে বেলা ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত। আনুষঙ্গিক কাজকর্ম সম্পন্ন করার জন্য বিকেল ৪টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

পবিত্র রমজান মাসের পর ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি রমজান-পূর্বাবস্থায় ফিরে আসবে।

এর আগে বুধবার (২৮ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে রমজান মাসের জন্য নতুন অফিস সময় সূচি নির্ধারণ করেছে সরকার। নতুন অফিস সূচি অনুযায়ী, সকাল ৯টা থেকে অফিস কার্যক্রম শুরু হবে। চলবে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। এ মাঝে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত নামাজের বিরতি থাকবে।

এ সময় ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোকে নিজস্ব আইন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ ও অনুসরণ করতে বলা হয়।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ মার্চ থেকে মুসলমানদের সিয়াম সাধনার পবিত্র রমজান মাস শুরু হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD