বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

রংপুরে ৩৫ টাকায় আলু বিক্রি শুরু

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩ ১১:২১ am

রংপুরে সরকার–নির্ধারিত মূল্যের চেয়ে এক টাকা কমে ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রির কার্যক্রম শুরু করেছে জেলা আলুচাষি ও ব্যবসায়ী সমিতি।

রোববার (১ অক্টোবর) বেলা ১১টার দিকে রংপুর জেলা প্রধান ডাকঘরের সামনে মাসব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

এসময় আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর জেলা আলুচাষি ও ব্যবসায়ী সমিতির সভাপতি তৈয়বুর রহমান, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বনিক প্রমুখ।

বিশ্বজিৎ বনিক বলেন, নগরীতে প্রতিদিন চারটি ট্রাকে ১২ টন আলু বিক্রি করা হবে। এর মধ্যে, নগরীর কাচারিবাজার, প্রধান ডাকঘর, জাহাজ কোম্পানি মোড়, মুক্তিযোদ্ধা ভবন ও শাপলা চত্বরে স্থায়ীভাবে তিনটি ট্রাকে করে আলু বিক্রি হবে। একটি ট্রাক ভ্রাম্যমাণ হিসেবে নগরীর বিভিন্ন পয়েন্টে আলু বিক্রি করবে।

এদিকে, সরকার–নির্ধারিত মূল্যের চেয়ে এক টাকা কমে ৩৫ টাকা কেজি দরে আলু কিনতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন ক্রেতারা।

আলু কিনতে আসা কয়েকজনের সঙ্গে কথা হলে তারা জানান, বাজারে ৪০-৪৫ টাকার নিচে আলু কিনতে পাওয়া যায় না। এখানে ৩৫ টাকা কেজি দরে আলু কিনতে পারায় কেজিতে ১০ টাকা সাশ্রয় হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, বাজারে আলুর অস্থিরতা রোধে ইতোমধ্যে কোল্ড স্টোরেজ মালিক, ব্যবসায়ী এবং চাষিদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। বাজারে আলুর দাম সরকার নির্ধারণ করে দিয়েছে। এর মধ্যে, জেলা আলুচাষি ও ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে ৩৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে। আশা করি বাজারেও আলুর দাম ৩৫ টাকায় নেমে আসবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD