শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:২১ অপরাহ্ন

যেমন হতে পারে আফগানদের বিপক্ষে বাংলাদেশের একাদশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৩ সেপ্টেম্বর, ২০২৩ ৬:০৩ am

দেয়ালে রীতিমতো পিঠ ঠেকে গেছে বাংলাদেশের। এশিয়া কাপে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আফগানিস্তানের বিপক্ষে জয় ভিন্ন কোনো পথ খোলা নেই লাল-সবুজের প্রতিনিধিদের সামনে। সামান্য পা হড়কে হেরে গেলেই এশিয়া কাপের মিশন শেষ করে শূন্য হাতে ফিরতে হবে দেশে।

কথায় আছে ঘর পোড়া গরু সিঁদুরে মেঘ দেখলে ডড়ায়। বাংলাদেশ জাতীয় দলের অবস্থাটাও এখন তেমনই। লঙ্কানদের বিপক্ষে অসহায় আত্মসমর্পণ করে হারার কারণে আফগানদের বিপক্ষে কাগজ কলমের হিসেবে এগিয়ে থাকলেও স্বস্তিতে নেই টাইগাররা।

দুই দলের সাম্প্রতিক পরিসংখ্যান বাংলাদেশকে এগিয়ে রাখলেও লাল-সবুজ জার্সিধারীদের জন্য গলার কাঁটা হয়ে রয়েছে গেল জুলাইয়ে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হার। পাশাপাশি যুক্ত হয়েছে হার দিয়ে এশিয়া কাপ শুরুর তিক্ত অভিজ্ঞতা।

সব মিলিয়ে রশিদ-নবিদের বিপক্ষে মাঠে বেশ আটঘাট বেধেই নামবে বাংলাদেশ সেটি বলার অপেক্ষা রাখে না। একইসঙ্গে দলে আসতে পারে বেশ কিছু পরিবর্তন

তরুণ ওপেনার তানজিদ তামিমের জায়গায় আফগানদের বিপক্ষে দেখা যেতে পারে আনামুল হক বিজয়কে। যদিও কোচ ভরসা রাখছেন তামিমের ওপর। তবে আনামুলকে বাজিয়ে দেখার সম্ভাবনা রয়েছে।

অলরাউন্ডার শেখ মাহেদীকে বিশ্রাম দেয়া হতে পারে এই ম্যাচের জন্য। তার জায়গায় খেলার জন্য ডাক পড়তে পারে আফিফ হোসেন ধ্রুব বা শামিম পাটোয়ারির।

এদিকে মোস্তাফিজুর রহমানের রয়েছে ইনজুরি শঙ্কা। লঙ্কানদের বিপক্ষে ম্যাচের পুরোটা সময় তিনি খেললেও আফগানদের বিপক্ষে হয়তো মাঠে দেখা নাও যেতে পারে বাঁহাতি এই পেসারকে। তার পরিবর্তে একাদশে জায়গা হতে পারে হাসান মাহমুদের।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ : তানজিদ তামিম/আনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব/শামিম হোসেন পাটোয়ারি, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান/হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD