শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত পুলিশ : ডিএমপি কমিশনার

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২১ আগস্ট, ২০২৩ ৫:২৩ am

পুলিশ যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

রোববার (২০ আগস্ট) ডিএমপি হেড কোয়ার্টার্সে ২০২৩ সালের জুলাই মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তিনি এ কথা জানান ।

ডিএমপি কমিশনার বলেন, আগস্ট আমাদের জন্য শোকের ও শঙ্কার মাস। আগস্ট মাসেই আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হারিয়েছি। এ মাসেই আমরা বাঙালির অনেক গুণীজন হারিয়েছি। আগস্ট মাস এলেই শঙ্কা জাগে একাত্তরের পরাজিত পক্ষ আবার না কোনো অঘটন ঘটায়। তবে বাংলাদেশ পুলিশ যেকোনো ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

তিনি বলেন, দেশের প্রচলিত আইন অনুসরণ করে এবং পেশাদারিত্বের সঙ্গে নিজের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে হবে। কোনো পুলিশ সদস্যের আচরণগত কারণে যেন আমাদের ভাবমূর্তি নষ্ট না হয় সেদিকে সবার সতর্ক থাকতে হবে। গ্রেপ্তারি পরোয়ানা তামিল, চুরি ও ছিনতাই মামলা, চোরাই গাড়ি ও মাদকদ্রব্য উদ্ধারে আরও গুরুত্ব দিতে হবে। ভালো কাজ ও জনসম্পৃক্ততার মাধ্যমে জনগণের আস্থা অর্জনে সবাইকে সচেষ্ট থাকতে হবে।

বর্তমানে ডেঙ্গুর প্রাদুর্ভাব বেড়ে গেছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, পুলিশ সদস্যরা যেন ডেঙ্গু আক্রান্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। পুলিশ লাইনস, থানা ও ফাঁড়িগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

তিনি বলেন, পুলিশ নিজের জীবন বাজি রেখে দেশের জন্য কাজ করে যাচ্ছে। এতে করে সারাদেশে পুলিশের একটি ভাবমূর্তি তৈরি হয়েছে। মানুষ পুলিশকে আপন করে নিয়েছে। মানুষের এই ভালোবাসাকে ধরে রাখতে আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করে যেতে হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD