শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

যেই একাদশ নিয়ে পাকিস্তানের বিপক্ষে নামতে পারে ভারত

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ৭:৪১ am

অপেক্ষা আর মাত্র কয়েক ঘণ্টার। এরপরই মাঠে গড়াবে ভারত-পাকিস্তানের মহারণ। ম্যাচের ১৯ ঘণ্টা আগেই নিজেদের একাদশ ভারতের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল পাকিস্তান। তবে পাকিস্তানের দেখাদেখি ম্যাচের আগেই নিজেদের স্কোয়াড ঘোষণা করেনি ভারত।

তবে পাকিস্তান যে দুঃসাহসের পরিচয় দিয়েছে সেটি বলাই যায় নির্দ্বিধায়। কেননা ভারত যদি চায় তাহলে তাদের পাকিস্তানের সেই স্কোয়াড দেখে অনেক সময় নিয়ে পরিবর্তন আনতে পারবে নিজেদের রণ পরিকল্পনায়।

ভারত স্কোয়াড ঘোষণা না করলেও সেটি নিয়ে জল্পনা কল্পনার কমতি থাকছে না। থাকাটাই স্বাভাবিক। কেননা ম্যাচটা যে ভারত-পাকিস্তানের।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিতে দল নিয়ে ভারতের পরীক্ষা নিরীক্ষা করার সম্ভাবনা নেই বললেই চলে। নিশ্চিতভাবেই পরীক্ষিত ও সেরা একাদশ নিয়েই মাঠে নামবে ভারত।

ভারতের উদ্বোধনী জুটিতে থাকবেন রোহিত শার্মা ও শুভমন গিল এটা অনেকটাই নিশ্চিত। তবে সম্ভবনা রয়েছে ঈশান কিষাণকে খেলানোর। রোহিতের সঙ্গে কিষাণকে দেখা যাওয়ার ক্ষীণ সম্ভবনা রয়েছে। সেক্ষেত্রে গিলকে দেখা যাবে তিনে। কোহলি নামবেন চারে, যদিও তিনি ওয়ানডেতে অভ্যস্ত তিনে খেলেই। আর শ্রেয়াশ আইয়ার পাঁচে।

তবে রোহিত ও শুভমন গিল যদি ওপেন করেন, তবে তিনে নামবেন কোহলি, চারে আইয়ার ও পাঁচে তখন নামবেন ঈশান কিষাণ।

এরপর হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা সামলাবেন মিডল অর্ডারের অংশটি।

বোলিং ইউনিটটা ভারতের সাজানোর সম্ভাবনা রয়েছে তিন পেইসারকে নিয়ে। সেক্ষেত্রে জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি ও কুলদ্বীপ যাদব সামলাবেন পেস ডিপার্টমেন্ট। আর সঙ্গে হার্দিক পান্ডিয়া শক্তি বাড়াবেন আলাদা করে।

পাশাপাশি স্পিন ডিপার্টমেন্ট সামলানোর ভার থাকবে রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের ওপর।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি এবং কুলদীপ যাদব।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD