বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

যুক্তরাজ্যে হঠাৎ বন্ধ প্লেন চলাচল

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩ ১:৩৬ pm

এয়ার ট্রাফিক কন্ট্রোলে সমস্যা দেখা দেওয়ায় প্লেন চলাচল বন্ধ ঘোষণা করেছে যুক্তরাজ্য। এর ফলে শত শত ফ্লাইট উড্ডয়ন ও অবতরণে দীর্ঘ বিলম্বের মুখোমুখি হয়েছে।

সোমবার (২৮ জুলাই) দেশটির জাতীয় এয়ার ট্রাফিক কন্ট্রোলার (এনএটিএস) এক বিবৃতিতে বলে, আমরা একটি প্রযুক্তিগত সমস্যায় পড়েছি ও নিরাপত্তা বজায় রাখার জন্য ট্রাফিক প্রবাহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।

এনটিএস আরও বলে, প্রকৌশলীরা এরই মধ্যে ত্রুটি খুঁজে বের করতে কাজ শুরু করছেন। এর ফলে সৃষ্ট যে কোনো অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী। তবে এ ত্রুটির কারণ বা এটি ঠিক করতে কত সময় লাগবে, সে সম্পর্কে কোনো তথ্য দেয়নি তারা।

এর আগে স্কটিশ এয়ারলাইন লোগানএয়ার সামাজিক মাধ্যম এক্সে (পূর্বে টুইটার) বলেছিল, যুক্তরাজ্যের এয়ার ট্রাফিক কন্ট্রোল কম্পিউটার সিস্টেমের নেটওয়ার্কজুড়ে ত্রুটি দেখা দিয়েছে। এ কারণে সব ফ্লাইট বিলম্ব হতে পারে।

ব্রডকাস্টার গ্যাবি লোগানও বলেছিলেন, তিনি বুদাপেস্ট বিমানবন্দরের রানওয়েতে একটি বিমানে ছিলেন। তাদের শুধু বলা হয়েছিল যুক্তরাজ্যের আকাশসীমা বন্ধ। তাদের হয়তো এখানে ১২ ঘণ্টা অপেক্ষা করতে হতে পারে।

ব্রিটিশ সংবাদমাধম টেলিগ্রাফের প্রতিবেদন থেকে জানা যায়, ইজিজেট এয়ারলাইন্সের যাত্রীদের বলা হয়েছিল, এয়ার ট্রাফিক কন্ট্রোলের ত্রুটিটি যুক্তরাজ্যের আকাশসীমায় ও বাইরে উড়ে যাওয়া সব ফ্লাইটকে প্রভাবিত করছে।

ভ্রমণকারীদের কাছে পাঠানো একটি বার্তায় ইজিজেট বলে, আমরা সমস্যাটির প্রভাব ও স্বাভাবিক কার্যক্রম পুনরায় শুরু করতে কতক্ষণ সময় লাগতে পারে, তা জানার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে যাচ্ছি।

‘আপনি যদি এরই মধ্যেই যে কোনো বিমানবন্দরে আমাদের জন্য নির্ধারিত জায়গাগুলোতে ফ্লাইটের জন্য অপেক্ষায় থাকেন, তাহলে আমাদের ক্রু আপনাকে সব তথ্য জানিয়ে দেবে। তাছাড়া দয়া করে টার্মিনালগুলোতে ফ্লাইটসংক্রান্ত তথ্যের জন্য ইনফরমেশন স্ক্রিনগুলোর দিকে নজর রাখুন।’

এয়ারলাইন্সটি আরও বলে, যদিও এই ব্যাঘাত আমাদের নিয়ন্ত্রণের বাইরে, তবুও আপনার ভ্রমণ পরিকল্পনায় বাধা সৃষ্টি হওয়ায় আমরা আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী।

সূত্র: বিবিসি, টেলিগ্রাফ

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD