বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

যান চলাচল নির্বিঘ্ন রাখতে মাঠে ৬৬ হাজার আনসার-ভিডিপি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ৭:০০ am

সারা দেশের সড়ক ও রেলপথে যোগাযোগ স্বাভাবিক রাখতে কাজ করছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি)।

মঙ্গলবার (৩১ অক্টোবর) থেকে সারা দেশে সব মিলিয়ে ৬৬ হাজার ৮১৭ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন। বৃহস্পতিবার (২ নভেম্বর) পর্যন্ত মোট তিন দিনের জন্য রেল স্টেশন, বাসস্ট্যান্ড, লঞ্চ ঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে তারা মোতায়েন থাকবেন।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (প্রকল্প প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) মো. জাহিদুল ইসলাম জানান, সারা দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের সঙ্গে টহলের জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ২ হাজার ২৮০ জন ব্যাটালিয়ন আনসার মোতায়েন আছেন। তারা মোট ২৫০টি দলে বিভক্ত হয়ে ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে দায়িত্ব পালন করছেন।

এদিকে সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা রেল স্টেশন, বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটসহ সড়ক ও রেলপথে চলাচল নির্বিঘ্ন রাখতে দায়িত্ব পালন করছেন। সারা দেশে ১৪৭৬টি পয়েন্টে মোট ১০ হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন করা হয়।

এছাড়া বিভিন্ন সরকারি ও বেসরকারি ৫ হাজার ২৯৬টি প্রতিষ্ঠানের নিরাপত্তায় তৎপর রয়েছেন ৫৪ হাজার ৫৩৭ জন অঙ্গীভূত আনসার সদস্য। তারা নিজেদের দায়িত্বপূর্ণ প্রতিষ্ঠানের নিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছেন। ফলে সব মিলিয়ে ৬৬ হাজার ৮১৭ জন আনসার-ভিডিপি সদস্য দায়িত্ব পালন করছেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD