রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৭ পূর্বাহ্ন

যাত্রীতে ঠাসা মেট্রোরেল গেল মতিঝিলে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩ ৪:৪০ am

বহুল প্রত্যাশিত মেট্রোরেল পরিষেবার উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত রুট আজ যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে। এরপর সকালে প্রথম বাণিজ্যিক ট্রিপে রাজধানীর মতিঝিলে গিয়েছে বিদ্যুৎচালিত দ্রুতগতির এ যানটি। এসময় যাত্রীতে ঠাসা ছিল মেট্রোরেল। সবাই ছিলেন উচ্ছ্বসিত এবং আক্ষেপ ছিল বিকেলে মেট্রোরেলে না ফিরতে পারার।

মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশ গতকাল শনিবার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৫ নভেম্বর) সকালে প্রথম ট্রেনটি উত্তরা উত্তর স্টেশন থেকে সকাল সাড়ে ৭টায় যাত্রী নিয়ে রওনা হয়। এরপর মোট ১০টি স্টেশন ধরে ৩২ মিনিট পর ট্রেনটি মতিঝিল স্টেশন পৌঁছায়। প্রথম যাত্রায় তেমন ভিড় না থাকলেও সাড়ে ৮টার পরের ট্রেনগুলোতে ব্যাপক ভিড় ছিল।

মেট্রোরেলে এসে মতিঝিল স্টেশনে নামা ফাহাদ মাহবুব বলেন, সকাল ৭টা ৪০ মিনিটের ট্রেনে উঠেছিলাম ফার্মগেট স্টেশন থেকে। ট্রেনটি সচিবালয় স্টেশনে থেমে মতিঝিল আসল। অনেক মানুষকে আজ মেট্রোরেলে দেখেছি। সবার মুখেই ছিল বিজয়ের হাসি।

তিনি আরও বলেন, মতিঝিল আসতে হবে শুনলে ঢাকা শহরের অনেকের গায়ে জ্বর চলে আসে। কারণ, এই এলাকায় আসতে অন্তত এক থেকে দেড় ঘণ্টা সময় ব্যয় করতে হয়। সেখানে আজ প্রায় ১২/১৩ মিনিটের মধ্যে আসলাম।

ফয়সাল আল মাহমুদ মিলন নামে আরেক যাত্রী বলেন, পল্লবী থেকে ৯টার ট্রেনে উঠেছিলাম। ট্রেনে প্রচুর ভিড় ছিল। মনে হয়েছে ফুল লোড নিয়ে ট্রেন যাচ্ছে। সবাই যেন হাসিখুশি ছিল। কারণ এত দ্রুতগতির বাহন আমাদের দেশে এর আগে ছিল না। আগে এই মতিঝিলে আসতে ২/৩ ঘণ্টা সময় লাগতো। এখন লাগছে ২০/২৫ মিনিট। মেট্রো মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে।

তিনি আরও বলেন, যদি মেট্রোতে করে বিকেলে ফিরতে পারতাম, তবে আরও বেশি ভালো লাগতো।

এ প্রসঙ্গে ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, শুরুতে তিনটি স্টেশন দিয়ে আগারগাঁও-মতিঝিল সেকশন চালু হলেও ধীরে ধীরে স্টেশনের সংখ্যা ও মেট্রোরেল চলাচলের সময় বাড়ানো হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD