বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

ব‌্যবসায়ী‌দের রোল ম‌ডেল হ‌তে পা‌রেন মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক সি আই পি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ২:১২ pm

সংযুক্ত আরব আমিরা‌তের সফল ব‌্যবসায়ী ও শিল্পপতি মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক সি আই পি। যিনি পরিশ্রম ও সততার মাধ‌্যমে শূন্য থেকে শিখরে উঠেছেন। তারুণ্যে উজ্জীবিত এই ব‌্যবসায়ী ও শিল্পপতি বিশ্বব‌্যপি সু প‌রি‌চিত টো‌কি‌সেট গ্রুপ অব কোম্পানিজ,মাহাবুব পার‌ফিউম,ওআরব বাংলা টে‌লিভিশন এর চেয়ারম‌্যান ও বাংলা‌দেশ বিস‌নেস ফোরা‌ম ইউ এ ই ও গ্রেটার কু‌মিল্লা ও‌য়েল ফেয়ার সোসাইটির ইউ এ ই র প্রতিষ্ঠাতা-সভাপ‌তি।

মেধাবী আত্মপ্রত্যয়ী শিল্পোদ্যোক্তা মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক সি আই পি জন্মগ্রহন ক‌রেন কু‌মিল্লা জেলার সদর উপ‌জেলার কা‌লির বাজার ইউনিয়‌নের ধনুয়াখলা গ্রা‌মের বড়বা‌ড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৬ সালে । তার পিতা মরহুম আব্দুল আজিজ বি এ বি‌টি ছিলেন স্কুল শিক্ষক ও কু‌মিল্লা জেলার সম্মানিত ব্যক্তিত্ব। তার‌ মাতা মরহুম মে‌হেরুন নেসা ‌ছি‌লেন একজন গৃহিনী ও শিক্ষাণুরাগি, প‌রউপকারী ।

মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক সি আই পি সংযুক্ত আরব আমিরাত সরকার ঘোষিত আমিরাতে বসবাসরত গুরুত্বপূর্ণ ব্যবসায়ি হিসেবে গোল্ডকার্ড পেয়েছেন টোকিও সেট গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ মাহবুব আলম মানিক সি আই পি ২য় বাংলা‌দেশী হিসা‌বে দুবাই ইমিগ্রেশন গোল্ড কার্ড তথা ১০ বছরের আমিরাতের ভিসা প্রদান করে এবং ত‌ার প‌রিবারের সব সদস‌্যকে ও গোল্ড কার্ড তথা ১০ বছ‌রের আমিরা‌তের ভিসা প্রদান ক‌রে।

মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক ১৯৯২ সালে সৌদি আরব দিয়ে প্রবাস জীবনের যাত্রা শুরু ক‌রে। ২০০০ সালে তিনি আমিরাতে ব্যবসা শুরু করেন। ক‌ঠিন প্র‌রিশ্রম ও সফল হওয়ার দৃঢ় প্রত্য‌য়ে নি‌য়ে ব্যবসা শুরু ক‌রেন এবং দারুন ভা‌বে সফল হন। অল্প সময়ের মধ্যে আরব আমিরাত ও বিশ্ব বাজারে টোকিওসেট গ্রুপ দিয়ে খ্যাতি অর্জন করেছেন এবং বাংলা‌দেশ সহ বি‌শ্বের প্রায় ১৫৪ টি দেশে পারফিউম অন্যান্য পণ্য রপ্তানি করেন ।

তিনি ২০১৬ সা‌লে বাংলা‌দেশ ব্যাংক রে‌মিট্যান্স এ্যাওয়ার্ড লাভ ক‌রেন। ২০১৭ সালে বাংলা‌দে‌শে স‌ব্বোর্চ রে‌মিট্যান্স পা‌ঠি‌য়ে প্রথম স্থান অ‌ধিকার ক‌রে বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স এ্যাওয়ার্ড লাভ করেন। টো‌কিও স্যাট গ্রু‌পের পাশাপা‌শি বর্তমা‌নে মাহাবুব পার‌ফিউম আরব আ‌মিরাত বা‌সির মন জয় ক‌রে সারা বি‌শ্বের মানু‌ষের মন জয় কর‌তে শুরু ক‌রে‌ছে।

কু‌মিল্লার গর্ব, কু‌মিল্লার রত্ন ও নিঃসার্থ প‌রোপকারী কু‌মিল্লা কা‌লির বাজার ইউ‌নিয়‌নের ধনুয়াখলা গ্রা‌মের বড়বা‌ড়ির মরহুম আব্দুল আ‌জিজ বি.এ.‌বি‌.‌টি ও মে‌হেরুন নেসার বড় ছে‌লে ড. মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক। তাঁর সহধর্মিনী জেসমিন আক্তারও মধ্যপ্রাচ্যের প্রথম মহিলা সি আই পি হিসেবে গৌরব অর্জন করেছেন।

মোসাঃ জেস‌মিন আক্তার তি‌নি ধনুয়াখলা গ্রা‌মের বি‌শিষ্ট সমাজ সেবক মোঃ শ‌ফিকুর রহমা‌ন ও ফা‌তেমা বেগমের বড় মে‌য়ে।মোসাঃ জস‌মিন আক্তার প্রথম বাংলা‌দেশী ম‌হিলা হিসা‌বে ১০ বছরের গোল্ডেন ভিসা পে‌য়ে‌ছেন।

উল্লেখ‌্য মোহাম্মদ মাহাবুব আলম মা‌নিক সি আই পি তার মা‌তা ও পিতার না‌মে আব্দুল আজিজ এন্ড মে‌হেরুন নেসা ফাউন্ডেশন ক‌রেন সেই ফাউন্ডেশ‌নের মাধ‌্যমে ব‌্যাপক সাহায‌্য সহ‌যো‌গিতা করছেন এবং সেই সহ‌যো‌গিতা প্রদা‌নে অগ্রণী ভূ‌মিকা পালন কর‌ছেন ফাউন্ডেশন সাধারণ সম্পাদক সাইদুর রহমান সৈকত।

চট্টগ্রা‌মে ভয়াবহ অ‌গ্রিকা‌ন্ডে চট্টগ্রাম মে‌ডি‌কেল ক‌লে‌জে হাসপাতাল প্রচুর প‌রিমা‌নে আগু‌নে পোড়া রুগি‌দের জন‌্য ঔষদ ও চি‌কিৎসা সাম‌গ্রি তু‌লে দেন হস‌পিটা‌লের প‌রিচাল‌কের হা‌তে এবং সি‌লে‌টের ইতিহা‌সে ভয়বহ বন‌্যায় ফাউন্ডেশ‌নের চেয়ারম‌্যান মোহাম্মাদ মাহাবুব আলম মা‌নি‌ক সি আই পির নি‌র্দেশনায় ক‌য়েক ট্রাক খাদ‌্য ও জীবণ রাক্ষাকারী সাম‌গ্রি সুনামগঞ্জ জেলার হাও‌ড়ের প্রত‌্যন্ত গ্রা‌মে জীব‌নের ঝু‌কি নি‌য়ে অসহায় মানু‌ষের খাদ‌্য ও জীবণ রক্ষাকারী সাম‌গ্রি বিতরন ক‌রেন ফাউন্ডেশ‌নের সাধারন সম্পাদক সাইদুর রহমান সৈকত ।

প্রায় প্রতি‌দি‌ন বি‌ভিন্ন স্থান স‌ধিারণ মানুষ সহ‌যো‌গিতার জন‌্য আসেন এবং ফাউন্ডেশন পক্ষ স‌র্বোচ্চ সহ‌যো‌গিতা প্রদান ক‌রে এতে ক‌রে অ‌নেক অসহায় মানুষ তা‌দের সু চি‌কিৎ ও অ‌র্থিক ভা‌বে সহ‌যো‌গিতা কর‌ছে। ওনার মা‌য়ের না‌মে গাইবান্ধা জেলার গো‌বিন্দগঞ্জ উপ‌জেলায় গরীব ও অসহায় বয়স্ক ব‌্যা‌ত্তি‌দের জ‌ন‌্য এক‌টি বৃদ্ধাশ্রম ক‌রেন সেখা‌নে প্রায় ১০০ উপ‌রে বৃদ্ধা আছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD