সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫৮ অপরাহ্ন

মোবাইল ইন্টারনেট প্যাকেজ কমাচ্ছে বিটিআরসি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩ ১:৪০ pm

মোবাইল ইন্টারনেটের প্যাকেজ কমাতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। আগামী ১৫ অক্টোবর থেকে ৭ দিনের কম মেয়াদের ইন্টারনেট প্যাকেজ থাকছে না।

মোবাইল ফোন অপারেটরগুলো এখন সর্বোচ্চ ৯৫টি প্যাকেজের অফার দিতে পারে। বিটিআরসি ২০২২ সালে এক নির্দেশিকায় এই সংখ্যা নির্ধারণ করে দিয়েছিল। সেখানে ৩, ৭, ১৫ ও ৩০ দিন মেয়াদের প্যাকেজ নির্ধারণ করা হয়।

নতুন নির্দেশিকায় প্যাকেজ সংখ্যা সর্বোচ্চ ৪০ এবং মেয়াদ ৭ ও ৩০ দিন এবং আনলিমিটেড করা হচ্ছে।

বিটিআরসির সূত্র জানায়, মোবাইল ফোন অপারেটরদের অ্যাপের মাধ্যমে গ্রাহকেরা নিজেদের পছন্দমতো প্যাকেজ বানিয়ে নিতে পারবে। যা এই ৪০টির বাইরে হবে।

বিটিআরসির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, বর্তমানে ৯০টির বেশি প্যাকেজ রয়েছে, নতুন নিয়মে প্যাকেজ হতে পারে ৪০টি। আমরা গ্রাহকের স্বার্থেই প্যাকেজের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে ইতোমধ্যে মোবাইল ফোন অপারেটরদের চিঠি দেওয়া হয়েছে। আগামী ১৫ অক্টোবর থেকে নতুন এই নিয়ম চালু হবে। তার আগে মোবাইল ফোন অপারেটর ও সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করবে বিটিআরসি।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার গণমাধ্যমকে বলেন, গ্রাহকদের চাহিদা ও স্বার্থের কথা বিবেচনা করে নতুন নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া দাম বাড়ার কোনো সুযোগ নেই।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD