শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

মুক্তিযুদ্ধ বিরোধী প্রজন্মকে প্রতিহত করতে হবে : নসরুল হামিদ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ২:০০ pm

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, মুক্তিযুদ্ধের বিরোধী প্রজন্ম এখনও বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্ত করছে। তারা বাংলাদেশকে পঙ্গু ও ভঙ্গুর অর্থনীতির দেশ করতে সক্রিয় রয়েছে। এদের সম্মিলিতভাবে প্রতিহত করতে হবে।

রোববার (২০ আগস্ট) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃক ভার্চুয়ালি আয়োজিত জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শের উপর বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু অতি অল্প সময়ের মধ্যেই ক্ষুধা-দারিদ্র্য-শোষণমুক্ত সোনার বাংলা গড়ার ভিত্তি গড়ে দিয়েছিলেন।অর্থনৈতিক মুক্তি ও দক্ষ মানবসম্পদ গড়ার প্রক্রিয়া পরিকল্পনা-মতোই এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সকল উন্নয়ন স্থবির হয়ে যায়।

প্রতিমন্ত্রী বলেন, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত করা আবশ্যক। তরুণ প্রজন্মকে দক্ষ ও যোগ্য করে তুলতে পারলে দ্রুতই বাংলাদেশ সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হবে। চতুর্থ শিল্প বিপ্লব ও স্মার্ট বাংলাদেশ গড়ার সুনিপুণ কারিগর হিসেবে তাদের গড়ে তুলতে হবে।

নসরুল হামিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার কর্মসূচি দিয়েছেন। তা বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধভাবে যার যার অবস্থান থেকে অবদান রাখতে হবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য মাহমুদুল কবীর মুরাদ যুক্ত থেকে বক্তব্য রাখেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD