বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

মিরাজের ফিফটি, ব্যর্থ মাহমুদউল্লাহ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩ ১০:৫১ am

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে লোয়ার মিডল অর্ডারে ব্যাটিং করেছিলেন মেহেদি হাসান মিরাজ। আর বিশ্বকাপ মিশনে প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিং করেছেন তিনে। শ্রীলঙ্কার বিপক্ষে সেই ম্যাচে অপরাজিত ফিফটি পেয়েছিলেন। আজ ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নামেন চারে। এখানেও সফল তিনি। ইতোমধ্যেই ৬২ বলে ফিফটি তুলে নিয়েছেন।

মিরাজ এক প্রান্তে দুর্দান্ত ব্যাটিং করলেও অপর প্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট হারাচ্ছে বাংলাদেশ। উইকেটে থিতু হয়ে এবার ফিরেছেন মাহমুদউল্লাহ। মূলত স্ট্রাইকরেট বাড়াতে গিয়েই বিপদ ডেকে এনেছেন তিনি। আদিল রশিদকে ডাউন দ্য উইকেটে এসে উড়িয়ে মারতে গিয়ে কাউ কর্ণারে ধরা পড়েছেন এই অভিজ্ঞ ব্যাটার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২১ বলে ১৮ রান।

২৭ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩৮ রান।

এর আগে গুয়াহাটির ব্যাটিং সহায়ক উইকেটে আরেকবার ব্যর্থ হন উইকেটকিপার ব্যাটার লিটন দাস। বাউন্ডারি মেরে দারুণ কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। তবে রিস টপলির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেছেন পরমুহূর্তেই। প্যাভিলিয়নে ফেরার আগে করেছেন ৬ বলে ৫ রান।

এরপর তিনে ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি দুর্দান্ত ফর্মে থাকা নাজমুল হোসেন শান্ত। টপলির বলে থার্ডম্যানে গাস অ্যাটকিনসনের হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। তার আগে করেছেন ১১ বলে ২ রান।

দারুণ শুরুর পর এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করছিলেন তানজিদ তামিম। টপ অর্ডারের বাকি দুই ব্যাটার ব্যর্থ হলেও দলকে কক্ষপথেই রেখেছিলেন জুনিয়র তামিম। তবে ১৬তম ওভারে তাকে আটকে দিলেন মার্ক উড। এই পেসারের অফ স্টাম্পের বাইরের বল স্টাম্পে টেনে এনে বোল্ড হয়েছেন তামিম। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৪৪ বলে ৪৫ রান।

খানিকটা শর্ট লেন্থে পরা বল এতটাই নিচু হয়েছে যে মুশফিক সেটা ব্যাটে খেলতে পারেননি। আদিল রশিদের নিচু হওয়া বলে খানিকটা বোকাই বনেছেন এই অভিজ্ঞ ব্যাটার। ২১তম ওভারে সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ৮ রান।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD