শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

মিরপুরে অটোরিকশা চালকদের অবরোধে ৩ বাস ভাঙচুর

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ মে, ২০২৪ ৯:৫২ am

রাজধানীর মিরপুর-১০ নম্বর গোল চত্বরে তিনটি বাস ভাঙচুর করেছেন আন্দোলনকারী ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা।

রোববার (১৯ মে) দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। এর আগে, সকাল সাড়ে ১০টা থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

সরেজমিনে দেখা যায়, মিরপুর-১০ নম্বর গোল চত্বরে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের অবরোধে যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে। সড়কের চারপাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন। পুলিশ একপাশ দিয়ে বাস ছেড়ে দিতেই লাঠি ও ইট দিয়ে বাস ভাঙচুর করছেন বিক্ষুব্ধ অটোরিকশা চালকরা। এ সময় আতঙ্কিত হয়ে বাস থেকে নেমে পড়েন যাত্রীরা।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সির সাব্বির জানান, সকাল থেকে অবরোধের কারণে সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। যাত্রীরা দুর্ভোগে পড়েন। বিকেল আড়াইটার দিকে এক পাশ দিয়ে বাস চলাচল শুরু হলে তিনটি বাস ভাঙচুর করেন অটোরিকশা চালকরা। তবে, পুলিশের বাধায় সেখান থেকে সরে যান তারা।

প্রসঙ্গত, রাজধানীর যানজট নিরসন ও ট্রাফিক ব্যবস্থাপনা সহজ করার লক্ষ্যে নগরীর প্রধান-প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা বন্ধ করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) উপদেষ্টা পরিষদ। গত ১৫ মে এ সংক্রান্ত এক সভায় ‘ঢাকার রাস্তায় ব্যাটারিচালিত রিকশা নিষিদ্ধ’ করার সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী গত কয়েকদিন রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে পুলিশের ট্রাফিক বিভাগ। এর প্রতিবাদে আজ সকাল থেকে রাজধানীর মিরপুর-১০, ১১, ১২, টেকনিক্যাল, আগারগাঁও, সরকারি বাঙলা কলেজ, মাটিকাটা, বাড্ডা, তালতলা ও বাসাবো এলাকার বিভিন্ন সড়কে হাতে লাঠি নিয়ে সড়ক অবরোধ করেছেন ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD