রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

মিছিল-স্লোগানে মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩ ৮:১৭ am

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগের ছাত্র সমাবেশ আজ (শুক্রবার)। আনুষ্ঠানিকভাবে বিকেল ৩টা থেকে সমাবেশ শুরু কথা থাকলেও সকাল থেকেই নেতাকর্মীরা মিছিল-স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন গেটের সামনে জড়ো হতে থাকেন। এসময় মিছিল-স্লোগানে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যান গেট, বাংলা একাডেমির সামনের গেট এবং টিএসসি গেটসহ পুরো সোহরাওয়ার্দী উদ্যান মুখরিত হয়ে ওঠে।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত সোহরাওয়ার্দীর টিএসসি গেট এবং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সংলগ্ন গেটে অবস্থান করে এই চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, বেলা সাড়ে ১১টায় ছাত্রলীগের রংপুর মহানগরের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহজাহানুর ইসলাম সৌরভ হাজারো নেতাকর্মী নিয়ে রাজধানীর টিএসসি গেট দিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করেন।

এ সময় নেতাকর্মীরা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’, ‘শেখ হাসিনা সরকার, বার-বার দরকার’, বিএনপি-জামায়েতের কালো হাত, ভেঙে দাও’ স্লোগান দিতে থাকেন।

এছাড়াও বেলা ১২টায় নেত্রকোনা জেলা ছাত্র লীগের সভাপতি রবিউল আওয়াল শাওন ও সাধারণ সম্পাদক সোবায়েল আহমেদ খান প্রায় ৩ হাজার নেতাকর্মী নিয়ে টিএসসি গেটে আসেন।

রবিউল আওয়াল শাওন বলেন, আমরা নেত্রকোনা থেকে ৩৪টি বাস, ১১টি হায়েস গাড়ি এবং ৫টি প্রাইভেটকার নিয়ে এসেছি। আমাদের জেলায় পরিবহন স্বল্পতা আছে, যে কারণে অন্তত আরও ৫০০ নেতা-কর্মীকে আমরা সঙ্গে আনতে পারিনি।

তিনি বলেন, আজকের সমাবেশ ঘিরে সারা দেশেই একটা উৎসবের আমেজ শুরু হয়েছে। আমরা দেশের যেকোন পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছি। যখনই হাইকমান্ড থেকে নির্দেশনা আসবে, বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে রাস্তায় নেমে যাবো।

সাধারণ সম্পাদক সোবায়েল আহমেদ খান বলেন, নেত্রকোনা থেকে আমরা রাতে রওনা দিয়েছি। আজ ভোরে ঢাকায় এসেছি। সবমিলিয়ে তিন হাজারের মতো নেতাকর্মী এসেছে। আমাদের ১০টি উপজেলা, ৫ পৌরসভা এবং সরকারি কলেজসহ বিভিন্ন শাখার নেতাকর্মীরা এসেছে। এর বাইরেও শতশত নেতাকর্মীকে আমরা আনতে পারিনি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD