বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০২ অপরাহ্ন




মাস না পেরোতেই রাস্তায় ভাঙন

আরব বাংলা টিভি রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ৬৭ বার পড়া হয়েছে

ময়মনসিংহের নান্দাইলের কিশোরগঞ্জ-ময়মনসিংহ মহাসড়কের ঝালুয়া বাজার থেকে ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের দত্তগ্রাম বাজার পর্যন্ত চলমান পুরোনো রাস্তাটি সম্প্রতি সংস্কার করা হয়েছে। সংস্কারের মাস না পেরোতেই রাস্তাটির বিভিন্ন জায়গায় ভাঙন দেখা দিয়েছে এমনকি গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, রাস্তাটি সংস্কারে বরাদ্দ ছিল প্রায় ৮০ লাখ টাকা। সাভার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে আবুল কাসেমের পুকুর পাড় সহ দত্তগ্রাম অংশের একাধিক পুকুর পাড়ে প্যালাসাইটিং না করেই সংস্কারের কাজ শেষ করে ফেলে ঠিকাদারি প্রতিষ্ঠান।

ফলে অল্প কিছু পরেই বিভিন্ন জায়গায় ভাঙন দেখা দেয়।
স্থানীয় যুবক অন্তর মিয়া বলেন, আমাদের বাড়ির পাশে রাস্তাটি সঠিক মাপ মত করা হয়নি। কমপক্ষে প্রস্থে ২-৩ ফুট রাস্তা কম করা হয়েছে। এতে প্রায়শই বিভিন্ন যানবাহন দুর্ঘটনার কবলে পড়ছে।

তিনি আরও বলেন, আমাদের বাড়ির পাশেই একটি নব নির্মিত কালভার্ট রয়েছে। কালভার্টের দু’পাশে রাস্তার কাজ শেষ করার পনেরো দিন পরেই পিচ ঢালাই এক পাশে জমা হয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

রাস্তায় নিয়মিত ইজিবাইক চালক হিরন মিয়া বলেন, রাস্তার বিভিন্ন জায়গায় পুকুর গুলির সঙ্গে প্যালাসাইটিং করার কথা থাকলেও তা না করেই রাস্তার কাজ শেষ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

ইলিয়াস নামে স্থানীয় বাসিন্দা বলেন, রাস্তার পাকা করণের কাজ শেষ করে পরবর্তীতে শুধু প্যালাসাইটিং এর জন্য খুঁটি গুলো স্থাপন করে চলে যায় ঠিকাদার। ফলে রাস্তার বিভিন্ন জায়গায় ভাঙন দেখা দিয়েছে।

তিনি আরও বলেন, রাস্তাটি সংস্কারে খুব নিম্ন মানের সামগ্রী ব্যবহার করা হয়েছে। পুরো রাস্তা জুড়েই দু’পাশে ঢাল। ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে প্রায়শই ঘটছে দুর্ঘটনা।

এ বিষয়ে নান্দাইল উপজেলা প্রকৌশলী শাহাবো রহমান সজিবের কাছে বরাদ্দসহ বিভিন্ন তথ্য জানতে চাইলে তিনি বলেন, তথ্য দিয়ে কি করবেন রাস্তা তো ভালোই হয়েছে।



আরো পড়ুন



আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  




© All rights reserved © ArabBanglaTV

Developer Design Host BD