শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

মাত্র ১০০ রুপিতে হবে ক্যানসার নিরাময়!

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪ ৬:৪৪ am

মরণব্যাধী ক্যানসার নিরাময়ে নতুন ওষুধ আবিষ্কার করল মুম্বইয়ের টাটা ইনস্টিটিউটের গবেষকরা। মাত্র ১০০ রুপিতে পাওয়া যাবে ‘ম্যাজিক অফ আরইউ প্লাস সিইউ’ নামে এই ট্যাবলেট।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ভারতীয় গণমাধ্যম এনডিতিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়।

প্রতিবেদনে বলা হয়, টাটা ইনস্টিটিউটের গবেষক ও চিকিৎসকরা প্রায় ১০ বছর ধরে এই ওষুধ আবিষ্কারে কাজ করেছেন। গবেষকদের দাবি, রেডিয়েশন ও কেমোথেরাপির মতো চিকিৎসার পার্শ্ব প্রতিক্রিয়া ৫০ শতাংশ কমিয়ে দেবে এই ওষুধ।

গবেষক দলের সদস্য ও টাটা মেমোরিয়াল হাসপাতালের সিনিয়র ক্যানসার সার্জন ডা. রাজেন্দ্র বাড়বে এনডিটিভিকে বলেন, ‘গবেষণার জন্য ইঁদুরের মধ্যে মানুষের ক্যানসার কোষ ঢোকানো হয়েছিল, যা তাদের মধ্যে একটি টিউমার তৈরি করেছিল। তখন ইঁদুরগুলোকে রেডিয়েশন থেরাপি, কেমোথেরাপি এবং অস্ত্রোপচারের মাধ্যমে চিকিৎসা করা হয়। তখন দেখা যায়, এই ক্যানসার কোষগুলো মারা গেলে সেগুলো ক্রোমোটিন নামক ক্ষুদ্র কণায় টুকরো টুকরো হয়ে যায়। এই কণাগুলো রক্তের মাধ্যমে শরীরের অন্যান্য অংশে যেতে পারে এবং যা সুস্থ কোষকে ক্যানসারে পরিণত করে।’

এই সমস্যার সমাধান খুঁজতে চিকিৎসকরা ইঁদুরকে রেসভেরাট্রল এবং কপারের সম্মিলিত প্রো-অক্সিডেন্ট ট্যাবলেট দিয়েছেন। এই ট্যাবলেটটি ক্রোমাটিন কণার প্রভাব প্রতিরোধে উপকারী ছিল।

ডা. রাজেন্দ্র বলেন, এই ওষুধের ফলে মৃত ক্যানসার সেলের ক্রোম্যাটিন আর নতুন করে ক্যানসার ঘটাতে পারবে না। আর এ ট্যাবলেটটি মাত্র ১০০ রুপিতে পাওয়া যাবে। এটি এখন পর্যন্ত ক্যানসার নিরাময়ে সবচেয়ে সস্তা চিকিৎসা হিসাবে প্রমাণিত। জুন-জুলাইয়ের মধ্যে এটির অনুমোদন পাওয়ার আশা করা হচ্ছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD