বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

মাঠে নামার আগে যে বার্তা দিলো নিউজিল্যান্ড

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ৫:০২ am

বাংলাদেশের মাটিতে নিউজিল্যান্ডের সিরিজ জয় যেন দুর্লভ। সেই ২০০৮ সালের পর বাংলাদেশে তারা প্রথম ওয়ানডে জিতেছে গত শনিবার। আজ তৃতীয় ও শেষ ওয়ানডে জিতলেই সিরিজ তাদের হবে। এমন সুযোগ হাতছাড়া করতে চায় না কিউইরা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কিউই অলরাউন্ডার হেনরি নিকোলস বলেন, ‘আসলে সবাই সব ম্যাচ জিততে চায়। আর এখানে ম্যাচ জেতা কত কঠিন, সেটা আমাদের জানা। আমরা শেষ দুটি সিরিজ এখানে হেরেছি। মঙ্গলবার এখানে আমাদের জেতার সুযোগ। সেটা করে দেখাতে চাই। তবে এখনই সিরিজ জয়ের কথা চিন্তা না করে ভালো খেলাটা ধরে রাখতে চাই। আশা করি, সবাই ভালো খেলার চেষ্টা করবে। তাতেই সিরিজ জয়ের সুযোগ তৈরি হবে। এটা আমাদের জন্য দারুণ সুযোগ।’

মিরপুরের উইকেট রহস্যময়। নিউজিল্যান্ডের জন্য আরও বেশি। দ্বিতীয় ওয়ানডেতে অবশ্য উইকেটের সহায়তা পেয়েছে নিউজিল্যান্ড। নিকোলস বলেন, ‘প্রথম ম্যাচের উইকেট রান তোলার জন্য কঠিন ছিল। অসম বাউন্স এবং স্পিন সহায়ক ছিল।

দ্বিতীয় ম্যাচের উইকেট ভালো ছিল। আমরা ২৫৪ রান করেছি। কিন্তু সেটা তাড়া করার মতো ছিল। প্রথম ম্যাচে ৪০ ওভারে ১৮০ রান করেছিলাম, সেটাও চ্যালেঞ্জিং ছিল। এখানে উইকেট বুঝে খেলাটা গুরুত্বপূর্ণ।’

তিনি বলেন, ‘বাংলাদেশে আমরা দুই বছর আগে টি-২০ খেলেছি। উপমহাদেশে দ্রুত উইকেট পরিবর্তন হয়। উইকেটে মানিয়ে নেওয়া বড় চ্যালেঞ্জ। উইকেট কেমন আচরণ করবে সেটা জানা নেই। উইকেট বুঝে সেটা কাজে লাগানো গুরুত্বপূর্ণ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD