শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

মদকাণ্ড নিয়ে মুখ খুললেন ম্যাক্সওয়েল

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪ ৬:০৫ am

খুব বেশিদিন আগের কথা নয়। অতিরিক্ত মদপান করে অসুস্থ হয়ে হাসপাতালে যেতে হয়েছিল অস্ট্রেলিয়ান তারকা গ্লেন ম্যাক্সওয়েলকে। অ্যাডিলেডেই এক অনুষ্ঠানে ঘটিয়েছিলেন এমন কাণ্ড। এক মাস পার হওয়ার আগে সেই অ্যাডিলেডেই খেললেন মনে রাখার মতো এক ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যাডিলেডে শতক করে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রোহিত শর্মার রেকর্ড ছুঁয়েছেন এ অস্ট্রেলিয়ান।

এমন এক ইনিংসের পর মদকাণ্ড নিয়ে কথা বলেছেন তিনি। সরাসরি কিছু না বললেও, জানিয়েছেন সেই সময়কার অনেক কথাই। ম্যাক্সওয়েল নিজেই স্বীকার করলেন, একজন ক্রিকেটার হিসেবে সেদিন তিনি যা করেছেন, তা মোটেই আদর্শ ছিল না। অবশ্য, সেদিনের ঘটনার পর ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে ব্যাপক সমর্থনও পেয়েছেন তিনি। যাকে তিনি বলেছেন, ‘অসাধারণ সমর্থন।’

অ্যাডিলেডের মদকাণ্ডের পর তার মন্তব্য, ‘আমার মনে হয় আমার চেয়েও আমার পরিবারের ওপর বেশি প্রভাব ফেলেছে এ ঘটনা। আমি জানতাম আমার সে সপ্তাহে ছুটি আছে। অবশ্যই ওই ঘটনা আদর্শিক ছিল না, তার ওপর যে সময়ে ঘটেছে। তবে আমার ছুটি ছিল। আমি জানতাম আমার ক্রিকেট থেকে ছুটি ছিল।’

সেসময় অস্ট্রেলিয়া ব্যস্ত ছিল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ওয়ানডে সিরিজে। দলের সঙ্গে ছিলেন না ম্যাক্সওয়েল। ছুটি পেয়েই তিনি গিয়েছেন একটি প্রদর্শনী গলফে অংশ নিয়েছিলেন ম্যাক্সওয়েল। এরপর সন্ধ্যায় গিয়েছিলেন সাবেক অস্ট্রেলিয়ান পেসার ব্রেট লির ব্যান্ড সিক্স অ্যান্ড আউটের কনসার্টে গিয়ে মদ্যপানও করেন। এরপর সেখানেই অচেতন হয়ে পড়লে এরপর তাঁকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়।

সে ঘটনার পর কোচ অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছিলেন, নিজের প্রতি আরেকটু সচেতন হতে হবে ম্যাক্সওয়েলকে। আবার এমন কাজকে তার একান্ত ব্যক্তিগত বলে মন্তব্য করেছিলেন অধিনায়ক প্যাট কামিন্স। কথা বলেছিলেন প্রধান নির্বাচকও। কেউই খুব জোরেশোরে তাকে সমর্থন জানাননি।

তবে ম্যাক্সওয়েল অবশ্য টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানিয়েছেন পাশে থাকার জন্য, ‘কোচ, বেইলস (প্রধান নির্বাচক জর্জ বেইলি), সত্যি বলতে সবাই অসাধারণ ছিল আমার সঙ্গে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD