বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন

মঠবাড়ীয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে ইসিতে তলব

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২০ মে, ২০২৪ ১০:৫৭ am

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিনকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২০ মে) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান রিয়াজ উদ্দিনকে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে ২৯ মে অনুষ্ঠেয় পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলা পরিষদের নির্বাচনে আপনি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৭ এর (খ), (গ), (ঘ) ও ১১ (২) এবং ২১ এর (১) লঙ্ঘনের বিষয়ে বিধি ৩২ এবং বিধি ৩৩ অনুযায়ী কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার সন্তোষজনক লিখিত জবাব সহকারী রিটানিং অফিসারের নিকট দাখিল করার জন্য বলা হলে ১৪ মে আপনি আচরণবিধি ভঙ্গের বিষয়ে ব্যাখ্যা দাখিল করেছেন।

এতে জানিয়েছেন, আপনি মঠবাড়ীয়ায় উপস্থিত না থাকায় কিছু অতি উৎসাহী কর্মীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনমূলক কর্মকাণ্ড সংগঠিত করেছে, তার জন্য আপনি আন্তরিকভাবে দুঃখিত।

আপনার জবাব ও প্রমাণক সামগ্রিক বিশ্লেষণ করে সহকারী রিটার্নিং অফিসার আপনার জবাব সন্তোষজনক নয় মর্মে উল্লেখ করেছেন। আপনি উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা লঙ্ঘন করেছেন এবং আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কোনো আইনগত ব্যাখ্যা প্রদান করতে পারেননি।

উল্লিখিত বিষয়ে মঠবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আপনার প্রার্থিতা কেন বাতিল এবং আইনানুগ অন্যান্য কার্যক্রম গ্রহণ করা হবে না, এ বিষয়ে আগামী ২৩ মে বৃহস্পতিবার বেলা ১১টায় নির্বাচন কমিশনে আপনাকে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD