বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

ভিসানীতি সংসদ নির্বাচনে প্রভাব ফেলবে না: শিক্ষামন্ত্রী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৪৩ pm

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘সংবিধান অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে যুক্তরাষ্ট্রের ভিসানীতি কোনো প্রভাব ফেলবে না।’

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ও স্মার্ট অ্যাপের উদ্বোধন উপলক্ষে সুধী সমাবেশে যোগদানের আগে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন সার্বভৌম দেশ। আমাদের একটি স্বাধীন নির্বাচন কমিশন আছে। দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠান হবে। কোন দেশ ভিসানীতি চালু করল কি না করল তাতে আমাদের নির্বাচনের ওপর কোনো প্রভাব পড়বে না।

তিনি আরও বলেন, জনগণের প্রত্যাশা অনুযায়ী আগামী বছরের গোড়াতেই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। পাশাপাশি সরকার আশা করছে সুষ্ঠু রাজনীতি চর্চার স্বার্থে অন্য রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ গ্রহণ করবে।

হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজে ও কৃষি বিশ্ববিদ্যালয় কবে স্থায়ী ক্যাম্পাসে যাবে এমন এক প্রশ্নের জবাবে ডা. দীপু মনি বলেন, এখন সরকারি খাতে উন্নয়ন প্রকল্প (ডিপিপি) প্রণয়নের কাজ চলছে। এরপর পরিকল্পনা কমিশনের প্রক্রিয়া শেষে প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটিতে (একনেক) তোলা হবে। সেখানে অনুমোদনের পর এই দুইটি প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাস স্থাপনের কাজ শুরু হবে।

এসময় অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরসহ সরকারি কর্মকর্তা এবং রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

পরে শিক্ষামন্ত্রী হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম ও স্মার্ট অ্যাপের উদ্বোধন করেন। বিকেল সাড়ে ৩টায় সুধী সমাবেশে বক্তব্য রাখেন তিনি।

কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আবদুল বাসেতের সভাপতিত্বে সুধী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, অ্যাডভোকেট মো. আবদুল মজিদ খান ও গাজী মোহাম্মদ শাহনওয়াজ।

বিকেলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার রেল জংশনে আওয়ামী লীগের জনসভায় যোগ দেবেন বলে জানা গেছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD