সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০২ অপরাহ্ন

বৃষ্টি-যানজটে ভোগান্তিতে রাজধানীবাসী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩ ৬:৩৬ am

রাজধানীর বিভিন্ন এলাকার সড়কে তীব্র যানজট তৈরি হয়েছে। বিশেষ করে বিমানবন্দর সড়ক, বনানী, রামপুরা ও বাড্ডা এলাকার সড়কে যানজট বেশি। যানজট পরিস্থিতির মধ্যে বৃষ্টি শুরু হওয়ায় ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী।

বুধবার (১৬ আগস্ট) সকালে এসব সড়কে দেখা যায়, রামপুরা ব্রিজ থেকে শুরু করে যানজট কুড়িল বিশ্বরোড পর্যন্ত পৌঁছেছে। যানজটের পাশাপাশি বৃষ্টি হওয়ায় অফিসগামী, শিক্ষার্থীসহ প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষের ভোগান্তি বেড়েছে। বৃষ্টির কারণে গণ-পরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে যেতে পারছেন না অনেকে। ফলে দীর্ঘ যানজটের মধ্যে বাসেই বসে থাকতে হচ্ছে যাত্রীদের।

সকালে রাজধানীর রামপুরা থেকে রাইদা পরিবহনের একটি বাসে করে উত্তরার উদ্দেশ্যে রওনা হন মো. রিফাত। তিনি বলেন, মেরুল বাড্ডা ইউলুপ থেকে যানজট শুরু হয়েছে। বাড্ডা এসে গাড়ি একদম আটকে গেছে। আবার হচ্ছে বৃষ্টি। সব মিলিয়ে মারাত্মক ভোগান্তির সকাল আজ।

এই সড়ক দিয়ে চলাচলকারী ভিক্টর ক্লাসিক পরিবহনের চালক মো. সুমন বলেন, একদিকে বৃষ্টি অন্যদিকে রাস্তায় গাড়ির প্রচুর চাপ। সব মিলিয়ে আজ গত কয়েক দিনের তুলনায় যানজট বেশি। উত্তরায় গেলে তো আরও যানজটে পড়তে হবে। কারণ রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত রয়েছে, সেই গর্তে বৃষ্টির পানি জমার কারণে গাড়ি চালানো কষ্ট।

যানজট নিয়ে রাজধানীর নতুন বাজার এলাকায় কর্মরত ট্রাফিক সার্জেন্ট মানবেন্দ্র রায় বলেন, গতকাল সরকারি ছুটি থাকায় গাড়ির চাপ অনেক কম ছিলো। তাই আজ সবাই একসঙ্গে বের হয়েছে প্রয়োজনীয় কাজে। রাস্তায় গাড়ির চাপ বেশি থাকায় কিছুটা যানজট আছে। এর মধ্যে বৃষ্টির কারণে তা আরও বাড়ছে।

এদিকে রাজধানীর বনানী এলাকায় সরেজমিন দেখা যায়, বনানী থেকে বিমানবন্দর এলাকা পর্যন্ত সকাল থেকে যানজট রয়েছে। সকাল ১০টার দিকে এই সড়কে যানচলাচল প্রায় স্থবির হয়ে পড়েছিল। তবে বেলা ১১টা থেকে যান চলাচল কিছুটা শুরু হলেও এখনও অনেক ধীরগতি রয়েছে।

সকাল ১০টার দিকে মোটরসাইকেলে করে বিমানবন্দর এলাকায় যাচ্ছিলেন তাসনীম আহমেদ। তিনি বলেন, বৃষ্টি যানজট মিলিয়ে খুব খারাপ অবস্থা এই রোডের। মোটরসাইকেল নিয়েও যেতে পারছি না। গাড়ি যেন একদম চলছিলই না। এক ঘণ্টা দাঁড়িয়ে থাকার পর ১১টার দিকে হালকা হালকা করে যান চলাচল শুরু হলেও তা ভোগান্তি কমাতে পারছে না।

এ সড়ক দিয়ে চলাচল করা কয়েকটি পরিবহনের বাস চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ রাস্তায় গাড়ির চাপ বেশি। এর মধ্যে বৃষ্টি হচ্ছে, যে কারণে যানবাহনের ধীরগতি রয়েছে। সব মিলিয়ে আজ সকাল থেকে রাজধানীর সড়কে তীব্র যানজট রয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD