বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৫ অপরাহ্ন




বুধবার থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

আরব বাংলা টিভি রিপোর্ট
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৬ বার পড়া হয়েছে

উদ্বোধনের পর রাজধানীর দিয়াবাড়ী স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত সরাসরি চলাচল করছে মেট্রোরেল। এই দুটি স্টেশনের সঙ্গে এবার পল্লবী স্টেশনও যুক্ত হচ্ছে।

বুধবার (২৫ জানুয়ারি) থেকে সবার জন্য খুলে দেওয়া হবে পল্লবী স্টেশনের দুয়ার। এ দিন থেকে যাত্রীরা পল্লবী থেকে উত্তরা ও আগারগাঁও পর্যন্ত যাতায়াত করতে পারবেন। এ নিয়ে তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, এরই মধ্যে স্টেশনের কাজ পুরোপুরি শেষ হয়েছে। ধোয়া-মোছার কাজ শেষ করে প্রস্তুত করা হয়েছে স্টেশনটি। এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পুরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।

এছাড়া বুধবার থেকে মেট্রোরেল চলাচলের সময়েও কিছুটা পরিবর্তন করা হয়েছে। এ দিন সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল করবে। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। যাত্রীদের জন্য গেট খোলা হবে ৮টা থেকে। আর বন্ধ হবে দুপুর ১২টায়।
তথ্যমতে, উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা সরকারের। তবে আপাতত উত্তরা থেকে আগারগাঁও ১১ দশমিক ৭৩ কিলোমিটার পর্যন্ত মেট্রো চলবে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশন রয়েছে। সেগুলো হলো উত্তরা উত্তর (দিয়াবাড়ী), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।

উল্লেখ্য, গেল ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন। পরের দিন থেকে মেট্রোরেল সর্বসাধারণের জন্য উন্মুক্ত হয়।



আরো পড়ুন



আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  




© All rights reserved © ArabBanglaTV

Developer Design Host BD