বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন

বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, জরিমানা গুনলেন ৯৮৭ যাত্রী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২০ আগস্ট, ২০২৩ ১০:৪৯ am

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের অভিযোগে ৯৮৭ যাত্রীর কাছ থেকে ভাড়া ও জরিমানাসহ দুই লাখ ৫২ হাজার ৮৯৫ আদায় করা হয়েছে।

শনিবার (১৯ জুলাই) সকাল ৭টা থেকে রাত ১টা পর্যন্ত প্রায় ১৮ ঘণ্টা পাকশী বিভাগীয় রেলওয়ের ১৫টি আন্তঃনগর ট্রেনে ছয়টি বিশেষ টিম এ অভিযান পরিচালনা করেন। ঈশ্বরদী জংশন থেকে খুলনা, রাজশাহী থেকে পার্বতীপুর, ঈশ্বরদী থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পর্যন্ত রেলরুটে এ অভিযান পরিচালনা করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ঈশ্বরদী-রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস, দিনাজপুর-ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস, ঢাকা-চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস (আপ ও ডাউন), রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস (আপ-ডাউন), ঢাকা-লালমনিহাটগামী লালমনি এক্সপ্রেস, ঢাকা-খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস (আপ ও ডাউন), রাজশাহী-খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেসের বিনা টিকেটের যাত্রীদের কাছ থেকে ভাড়াসহ আদায় করা হয় ২ লাখ ৫২ হাজার ৮৯৫ টাকা।

এতে ভাড়া বাবদ ১ লাখ ৬৮ হাজার ৩৯০ টাকা ও জরিমানা বাবদ ৮৪ হাজার ৫০৫ টাকা। এ অভিযানের সময় অবৈধভাবে ট্রেনে উঠার অভিযোগে ১২জন হকারকে জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (উত্তর) কে. এম. নুরুল আলম, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (দক্ষিণ) ফারহান মাহমুদ, ট্রাফিক ইন্সপেক্টর শামীম আহমেদ, অংশুমান রায় চৌধুরী, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল হালিম বিশ্বাস মিঠু, মার্টিন জয় মণ্ডল, গৌরচন্দ্র সিংহসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD