সোমবার, ২০ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

বিটিআই প্রতারণায় জড়িত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে ডিএনসিসি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ১:২০ pm

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) সরবরাহ করা মশার লার্ভা নিধনের জৈব কীটনাশক বিটিআই (বাসিলাস থুরিনজেনসিস ইসরায়েলেনসিস) আমদানিতে প্রতারণার দায়ে মার্শাল এগ্রোভেট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে কালো তালিকাভুক্ত করেছে ডিএনসিসি। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলারও প্রস্তুতি নিচ্ছে ডিএনসিসি।

শুক্রবার (১৮ আগস্ট) ডিএনসিসি থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, এ বিষয়ে প্রতিষ্ঠানটির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের স্বাক্ষরিত দুটি পৃথক অফিস আদেশ জারি করা হয়েছে।

এছাড়া মশা নিধনের ব্যাকটেরিয়া আমদানিতে উত্থাপিত জালিয়াতির অভিযোগ ও টেন্ডার প্রক্রিয়াসহ সার্বিক বিষয় তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ডিএনসিসি। আদেশে উল্লেখ করা হয়, তদন্ত কমিটি আগামী ১০ (দশ) কার্যদিবসের মধ্যে উত্থাপিত অভিযোগের বিষয়টি তদন্ত করে লিখিত প্রতিবেদন দাখিল করবেন এবং উক্ত কমিটিকে স্বাস্থ্য বিভাগ সকল সাচিবিক সহযোগিতা প্রদান করবে।

এ বিষয়ে ডিএনসিসির মেয়র মো. আতিক বলেন, ‘বিটিআই আমদানিতে প্রতারণায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। সরবরাহকারী প্রতিষ্ঠানকে ইতিমধ্যে কালো তালিকাভুক্ত করা হয়েছে। ডিএনসিসি’র সম্মানহানি করায় প্রতারক প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু করেছি। দুর্নীতির বিরুদ্ধে আমার জিরো টলারেন্স। জালিয়াতির অভিযোগ ও টেন্ডার প্রক্রিয়াসহ সার্বিক বিষয় তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। তদন্তে প্রতিবেদনের ভিত্তিতে জড়িত সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবো।’

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD