শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন

বিএনপি বিদেশি প্রভুর সহায়তায় সরকার পতনের স্বপ্ন দেখছে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৩৫ am

একটি স্বাধীন ও সার্বভৌম দেশের জন্য আলাদা ভিসানীতি সম্মানজনক নয় বলে অভিযোগ করে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, কার স্বার্থে এবং কোন যুক্তিতে একটি স্বাধীন দেশকে অপমানিত করলেন তা বোধগম্য নয়।

তিনি বলেন, ভিসানীতির অন্তরালে যদি কোনো ষড়যন্ত্রের আভাস পাওয়া যায়, তবে বাংলার মানুষ সেই ষড়যন্ত্র বরদাশত করবে না।

রোববার (২৪ সেপ্টেম্বর) রাঙামাটি জেলা আওয়ামী লীগের আয়োজনে তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাঙামাটির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খানম এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ আমিনুল ইসলাম আমিনসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপির আন্দোলনে জনসমর্থন নেই। তারা বিদেশি প্রভুর সহায়তায় সরকার পতনের স্বপ্ন দেখছে। তিনি স্পষ্ট করে বলেন, নির্বাচন সংবিধান অনুযায়ীই হবে এবং সেটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। আর বিএনপিকে নির্বাচনে অংশ নিয়ে জনপ্রিয়তা যাচাই করারও আহ্বান জানান হানিফ।

হানিফ আরও বলেন, আমেরিকা গণতন্ত্রের সবক দেয়। মানবাধিকারের কথা বলে। কিন্তু এই ধরনের কথা আমাদের শঙ্কা লাগে। কারণ তারা ইরাক, সিরিয়া, লিবিয়া ও মিশরেও একই ধরনের কথা বলে সরকার উৎখাত করেছে। সেসব দেশ আজ যুদ্ধবিধ্বস্ত হয়ে পড়েছে। তাই বাংলাদেশেও নির্বাচন, গণতন্ত্র, মানবাধিকার এসব কথা বলে অন্য কোনো ষড়যন্ত্র হলে আমরা তা প্রতিহত করবো।

সম্মেলন শুরুর পূর্বে কেন্দ্রীয় ও জেলা, উপজেলার নেতৃবৃন্দ জাতীয় সঙ্গীতে মাধ্যমে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশ করেন স্থানীয় শিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে আলোচনা সভার মূল পর্ব শুরু হয়। সভায় শোক প্রস্তাব পাঠ করেন রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতবর।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD