সোমবার, ২০ মে ২০২৪, ০৭:৩৩ অপরাহ্ন

বাংলাদেশ-আফগানিস্তানের ম্যাচ আয়োজনে শঙ্কা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩ ৯:৩৯ am

বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে আগামী অক্টোবরে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বাছাইপর্বের ম্যাচের আগে প্রস্তুতি হিসেবে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। ৪ ও ৭ সেপ্টেম্বর মাঠে গড়াবে ম্যাচ দুটো।

আফগানদের বিপক্ষে মাঠে নামার আগে হাতে সময় আছে মোটের ওপর ১৫ দিন। কিন্তু এখনও প্রীতি ম্যাচ দুটোর ভেন্যু নিয়ে জটিলতা কাটছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশনের।

সংস্কার কাজ চলায় ম্যাচ দুটো ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে সরিয়ে দেয়া হয় সিলেট জেলা স্টেডিয়ামে। কিন্তু গেল কয়েক দিনের বৃষ্টিতে সেই মাঠ এখন আর আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে শতভাগ প্রস্তুত নয়। আর সে কারণেই ভেন্যু নিয়ে অনিশ্চয়তায় পরে গেছে বাফুফে।

মাঠের অবস্থা এতটাই খারাপ যে ঘরোয়া ফুটবল আয়োজনও সম্ভব না সেখানে। সবশেষ আবাহনী-ঈগলস ম্যাচ তো হয়েছে রীতিমতো কর্দমাক্ত মাঠে।

সিলেটের মাঠ দেখে আক্ষেপ প্রকাশ করে জাতীয় দলের কোচ হ্যাভিয়ের কাবরেরা সংবাদমাধ্যমকে বলেন, ‘সিলেটের মাঠের কঠিন অবস্থা। এখন বসুন্ধরা কিংসের মাঠ রয়েছে। এখন দেখা যাক কী হয়।’

এদিকে কিংস এরিনা এখনও স্বীকৃতি পায়নি এএফসির। স্বীকৃতি না পেলে সেখানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা অসম্ভব। চলতি মাসের শেষ দিকে বসুন্ধরা কিংসের এই হোম ভেন্যুটি এএফসির স্বীকৃতি পাওয়ার কথা রয়েছে।

এতসব জটিলতার ভেতর রোববার (২০ আগস্ট) আফগানদের বিপক্ষে দুই ম্যাচের দল ঘোষণা করবে বাফুফে। একইদিন শুরু হবে ফুটবলারদের আবাসিক ক্যাম্প। জানা গেছে দল ঘোষণার সময়ই ভেন্যুর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে ফেডারেশন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD